আমার থেকে যদি কেউ শিখতে চায় তবে তাকে স্বাগত জানাব: আফ্রিদি

প্রকাশিত: মে ২৯, ২০২০ / ০৮:৩৫অপরাহ্ণ
আমার থেকে যদি কেউ শিখতে চায় তবে তাকে স্বাগত জানাব: আফ্রিদি

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি বলেছেন, কোনো তরুণ ক্রিকেটার যদি আমার কাছ থেকে শিখতে চায় তাহলে আমি তাকে অবশ্যই স্বাগত জানাব।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলকে সম্প্রতি আফ্রিদি আরও বলেছেন, মীর মুর্তজা একজন প্রতিভাবান ক্রিকেটার। আমি বিশ্বের যে কোনো ক্রিকেটারের জন্য উপলব্ধি করি, যে কেউ আমার কাছ থেকে শিখতে চাইলে আমি তাকে স্বাগত জানাব।

মীর মুর্তজা যদি ভবিষ্যতে আরও শিখতে চায়, আমি তাকে শেখানোর সর্বোচ্চ চেষ্টা করব। আমি তার প্রয়োজন মতো সেরা কোচিংয়ে সহায়তা করব।

সম্প্রতি ভারত অধ্যুষিত জম্মু ও কাশ্মীরের অন্তং অঞ্চলের বাসিন্দা মীর মুর্তজা ওয়াগাহ সীমান্ত দিয়ে পাকিস্তানে এসে করাচিতে শহীদ আফ্রিদির বাসায় ওঠেন এবং সেখানে তিন মাস অবস্থান করেন। আফ্রিদি তাকে ক্রিকেটীয় বিভিন্ন পরামর্শ দেয়ার পাশাপাশি অনুশীলন করান।

পাকিস্তানের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৫২৪ ম্যাচে অংশ নিয়ে ৫৪১ উইকেট শিকার করা আফ্রিদি বলেন, মীর মুর্তজা হলেন প্রথম কাশ্মীরি যে ভারত অধ্যুষিত জম্মু ও কাশ্মীর থেকে এসে আমার বাড়িতে ছিল। সে আমার ভক্ত, সে খুব ভালো ছেলে। সে সত্যিই কঠোর পরিশ্রম করেছে। আমি আশাবাদী সে সফল হবে।

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রির কাছ থেকে অনুশীলন নেয়া প্রসঙ্গে মীর মুর্তজা বলেন, আমি ভবিষ্যতে শহীদ আফ্রিদির কাছ থেকে আরও শিখতে চাই। আমি যে জিনিস শিখেছি তা আমার পক্ষে খুব উপকারী।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন