করোনায় আ’ক্রান্ত সাড়ে ৪ হাজারেরও বেশি পুলিশ

প্রকাশিত: মে ২৯, ২০২০ / ০৭:১৬অপরাহ্ণ
করোনায় আ’ক্রান্ত সাড়ে ৪ হাজারেরও বেশি পুলিশ

করো’না’ভা’ইরাস মহা’মা’রী মো’কা’বেলায় দায়িত্ব পালনকালে ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সাড়ে ৪ হাজারেরও বেশি পুলিশ সদস্য ওই ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হয়েছেন। এর মধ্যে মৃ’ত্যু’বরণ করেছেন ১৫ জন পুলিশ সদস্য। আজ শুক্রবার (২৯ মে) পুলিশ সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, করো’না’ভা’ইরাস সং’ক্র’মণ মো’কা’বেলায় মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে এখন পর্যন্ত ৪ হাজার ৫৪৪ জন পুলিশ সদস্য ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাও রয়েছেন। প্রাণ’ঘা’তী এ ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হয়ে এখন পর্যন্ত মৃ’ত্যু’বরণ করেছেন বাহিনীটির ১৫ সদস্য।

তবে ক’রো’নায় আক্রান্ত পুলিশ সদস্যের প্রতি ৩ জনে ১ জন সদস্য করো’না’ভা’ইরাস থেকে সুস্থ হচ্ছেন। এখন পর্যন্ত পুলিশের এক হাজার ৫৬৩ জন সদস্য সুস্থ হয়েছেন। সুস্থ হওয়া বেশিরভাগই পুনরায় কাজে যোগ দিয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে পুলিশ প্রধান বেনজীর আহমেদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলা হয়, তার ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় আ’ক্রা’ন্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করায় সুস্থতার হার যেমন বাড়ছে, তেমনি নতুন করে সং’ক্র’মণের সংখ্যা কমছে।

উল্লেখ্য, ক’রো’নায় আ’ক্রা’ন্ত পুলিশ সদস্যদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানীতে একটি বেসরকারি হাসপাতাল ভাড়া নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এই দুই হাসপাতালে ২৫০ করে মোট ৫০০ বিছানা রয়েছে। এছাড়াও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন হাসপাতালে ক’রো’না আ’ক্রা’ন্ত পুলিশ সদস্য’দের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন