১০৩ বছরের বৃদ্ধা করোনা জয় করে নার্সিংহোমেই বিয়ার খেয়ে উদযাপন

প্রকাশিত: মে ২৯, ২০২০ / ১২:৫৪পূর্বাহ্ণ
১০৩ বছরের বৃদ্ধা করোনা জয় করে নার্সিংহোমেই বিয়ার খেয়ে উদযাপন

একশ তিন বছর বয়সী এক নারীকে আ’ক্র’মণ করেছিল মা’র’ণ ভা’ই’রাস করোনা। সেই ভা’ই’রাসকেই শেষ পর্যন্ত হারিয়ে দিলেন ম্যাসচুসেটসের বাসিন্দা জেনি স্টেনা। আর শুধু হারালেন তাই নয়, ক’রো’না সং’ক্র’মণকে হারিয়ে নার্সিংহোমের বেডে শুয়েই বিয়ার খেয়ে নতুন করে বাঁচাকে উদযাপন করলেন তিনি।

এমন কাণ্ড জেনি করবেন তা বোধহয় কেউ ভাবেনি। কিন্তু নার্সিংহোমের বেডে শুয়ে তিনি সশব্দে বিয়ারের বোতল খুলতেই সকলে বুঝলেন এখনো পুরোদমে জীবনকে উপভোগ করতে চান জেনি।

ক’রো’না আ’ক্রা’ন্ত হওয়ার পরে শতবর্ষ পেরিয়ে যাওয়া জেনিকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু মাঝে হঠাত্‍ই একদিন দ্রুত জেনির শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। নার্সিংহোম জানিয়ে দেয়, হয়ত আর বাঁচবেন না বৃদ্ধা।

তখন পরিবারের লোককে বলা হয়, আপনারা শেষবার চাইলে দেখা করে নিতে পারেন। কিন্তু মনের জোরে হেরে জাননি বৃদ্ধা। শেষ পর্যন্ত লড়া’ই করে জীবনে ফিরে এলেন তিনি। ১৩ মে ঘোষণা করা হলো জেনি ক’রো’না মুক্ত।

আর তারপরেই ঘটেছে এক অবাক কাণ্ড। জেনির সুস্থতার আনন্দে হাসপাতালের কর্মীরা জানতে চান, তিনি ক’রো’না মুক্ত হওয়ার আনন্দে কি খেতে চান? জেনি বলেন, ‘চিল্ড বিয়ার।’ সবাই তো অবাক। তবে হাসপাতাল কর্তৃপক্ষ এনে দেন সেই বিয়ার। বিছানায় শুয়ে বোতলের ছিপি খুলে বিয়ারের বোতলে চুমুক দেন বৃদ্ধ।

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন