পুলিশের আরো ১৬১ সদস্য করোনা জয় করলেন

প্রকাশিত: মে ২৮, ২০২০ / ০২:০৮পূর্বাহ্ণ
পুলিশের আরো ১৬১ সদস্য করোনা জয় করলেন

করো’না’ভা’ইরাসে (কো’ভিড-১৯) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরো ১৬১ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজ বুধবার বিকেলে তাঁরা রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন।

রাতে পুলিশ সদর দপ্তরের এআইজি মিডিয়া সোহেল রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৬১ জন পুলিশ সদস্যের কো’ভিড-১৯ পরীক্ষা করে পরপর দুবারই রিপোর্ট নেগেটিভ আসায় চিকিৎসকরা তাদেরকে সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের অনুমতি দেন। সুস্থ হওয়া প্রত্যেক পুলিশ সদস্যকে হাসপাতাল কর্তৃপক্ষ মাস্ক প্রদান করেন এবং তাঁদেরকে ফুল দিয়ে বিদায় জানান।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এর ফলে করোনা সংক্রমণে অসুস্থ হওয়া পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন। এর মধ্যে এক হাজার ২৮৭ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের মধ্যে অনেকেই আবার দেশ ও জনগণের সেবায় আত্মনিয়োগ করেছেন।

সোহেল রানা স্বাক্ষরিত আরেকটি সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করে বলা হয়, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশনা অনুযায়ী ক’রো’না আ’ক্রা’ন্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এরই ফলশ্রুতিতে ক’রো’না আ’ক্রা’ন্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সাথে বাড়ছে, অন্যদিকে কমছে নতুন করে সং’ক্র’মণের সংখ্যা।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বুধবার ১৬১ জন পুলিশ সদস্য করোনাকে হটিয়ে সুস্থ হয়েছেন। পক্ষান্তরে, চলমান ক’রো’না’যু’দ্ধে জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গি’য়ে নতুন করে ৮৫ জন পুলিশ সদস্য সং’ক্রা’মিত হয়েছেন। এ হিসাবে সুস্থতার হার সং’ক্র’মণের তুলনায় প্রায় দ্বিগুণ।

সুত্রঃ এনটিভি অনলাইন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন