করোনা আ’ক্রান্ত হয়ে শ্রীমঙ্গলে প্রথম এক জনপ্রতিনিধির মৃ’ত্যু

প্রকাশিত: মে ২৬, ২০২০ / ০৯:১৪অপরাহ্ণ
করোনা আ’ক্রান্ত হয়ে শ্রীমঙ্গলে প্রথম এক জনপ্রতিনিধির মৃ’ত্যু

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নভেল করো’না’ভা’ইরাসে (কো’ভিড-১৯) আ’ক্রা’ন্ত হয়ে প্রথম এক জনপ্রতিনিধির মৃ’ত্যু হয়েছে। তিনি শ্রীমঙ্গল পৌরসভার দুই নাম্বার ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আহাদ (৬০)। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শহরের কালীঘাট রোডের নিজ বাসায় তিনি মা’রা যান।

এর আগে সোমবার রাতে সিলেট থেকে ক’রো’না পজিটিভ রিপোর্ট আসার পর প্রশাসনের পক্ষ থেকে তার বাসা ল’ক’ডাউন ঘোষণা করা হয়েছিল। তখন রোগীর শারীরিক অবস্থা ভালো ছিলো না, খুব বেশি শ্বাসক’ষ্ট হচ্ছিল।

কর্তৃপক্ষ রোগীকে সিলেট স্থানান্তরে পরামর্শ দিলেও পরিবারের পক্ষ থেকে সিদ্ধান্ত নিতে বিলম্ব হওয়ায় এমন হয়েছে বলে জানিয়েছেন কাউন্সিলরের ভাগিনা খালেদ বিন সাইফুল্লা।

তিনি আরও জানান, তার মামা রোজা মাসে ত্রাণ বিতরণ ও ঈদের আগে তালিকা করার কাজে মানুষের সংস্পর্শে যাওয়ায় ক’রো’না ভা’ই’রাসে সং’ক্র’মিত হয়ে থাকতে পারেন।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৩ মে আহাদ কাউন্সিলরের এর ক’রো’না ভা’ই’রাসের উপসর্গ দেখা দিলে ওই দিনই নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়।

সোমবার রাতে আমাদের হাতে আসা রিপোর্টে ক’রো’না পজিটিভ ধরা পড়ে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় তিনি মৃ’ত্যুবরণ করেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, যেহেতু মৃত ব্যক্তি ক’রো’নায় আ’ক্রা’ন্ত ছিলেন, সেহেতু সং’ক্র’মন বিধি অনুসারে যথাযথ নিয়ম অনুসরন করে তাকে কবরস্থ করা হয়েছে। লা’শ দা’ফ’নের জন্য আমাদের আলাদা একটি টিম আছে, সেই টিমের সদস্যরাই তার জানাজা ও দা’ফনের ব্যবস্থা করবেন।

এদিকে ২৬ মে এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলায় মোট ১২ জন ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়েছেন। এর মধ্যে দু’জন সুস্থ হয়েছেন। বাকি দশজনের মধ্যে আজ একজন মা’রা গেছেন। অন্য নয়জন এখনও হোম কো’য়ারেন্টিনে রয়েছেন।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন