আরো এক পুলিশ সদস্যের করোনা আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু

প্রকাশিত: মে ২৫, ২০২০ / ০১:১০পূর্বাহ্ণ
আরো এক পুলিশ সদস্যের করোনা আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু

করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত হয়ে মা’রা গেছেন নেকবার হোসেন (৪২) নামের আরো এক পুলিশ কনস্টেবল। তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের হালিশহর থানায় কর্মরত ছিলেন। এনিয়ে করোনাযুদ্ধে বাংলাদেশ পুলিশের ১৪ জন সদস্য প্রাণ দিয়েছেন।

আজ পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (২৩ মে) সকাল সাড়ে আটটায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃ’ত্যু’বরণ করেন নেকবার হোসেন।

এরপর তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। রবিবার (২৪ মে) কনস্টেবল নেকবার হোসেনের ক’রো’না পরীক্ষার পজিটিভ ফলাফল আসে।

ক’রো’নায় মৃ’ত্যু’বরণকারী নেকবার হোসেনের গ্রামের বাড়ি ভোলা জেলায় চরফ্যাশনে। তিনি স্ত্রী, সন্তানসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। পুলিশের ব্যবস্থাপনায় এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী তার দা’ফ’ন সম্পন্ন করা হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৬৬ জন পুলিশ সদস্য করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত হয়েছেন। ফলে বাংলাদেশ পুলিশে আ’ক্রা’ন্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ হাজার ৭৩২ জনে। এর মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৯৪ পুলিশ সদস্য। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৬৭ জন।

পুলিশ সদরদপ্তর সূত্র জানায়, আ’ক্রা’ন্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি। ক’রো’নায় আ’ক্রা’ন্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ৮ জন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৮ জনসহ বাকিরা এসআই, এএসআই এবং কনস্টেবল।

প্রতিদিনই আ’ক্রা’ন্ত ও পুলিশের সুরক্ষার বিষয়ে জানতে চাইলে পুলিশ সদরদদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে সব ধরনের চেষ্টা অব্যাহত আছে। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহে এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে মাঠ পর্যায়ে কর্মকর্তাদের।

সূত্র জানায়, পুলিশ বাহিনীতে এখন পর্যন্ত ১৪ জন সদস্য মৃ’ত্যু’বরণ করেছেন। এর মধ্যে সর্বশেষ করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত হয়ে মা’রা গেছেন নেকবার হোসেন (৪২) নামের এক পুলিশ কনস্টেবল। তার আগে রবিবার সকালে মা’রা গেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের ইন্সপেক্টর (পরিদর্শক) রাজু আহমেদ (৪০)।

পুলিশ সদস্যদের মৃ’ত্যু’তে আইজিপিসহ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জের এসপি মোহাম্মদ জায়েদুল আলম গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা মরহুমদের আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন