পাকিস্তানে বিমান বিধ্বস্ত! ৩৫ জনের ম’রদেহ উদ্ধার

প্রকাশিত: মে ২২, ২০২০ / ০৮:৫৪অপরাহ্ণ
পাকিস্তানে বিমান বিধ্বস্ত! ৩৫ জনের ম’রদেহ উদ্ধার

পাকিস্তানে আবাসিক এলাকায় ৯৮ জন যাত্রী নিয়ে বি’ধ্ব’স্ত হওয়া এয়ারবাসটির ধ্বং’সা’বশেষ থেকে এখন পর্যন্ত ৩৫ জনের ম’র’দে’হ উ’দ্ধা’র করা হয়েছে। এ ছাড়া বি’ধ্ব’স্ত বিমানটি থেকে দুইজনকে জীবিত উ’দ্ধা’র করা হয়েছে।

শুক্রবার করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমান বন্দরের কাছে একটি মডেল কলোনিতে এ৩২০ এয়ারবাসটি বিধ্বস্ত হয়। বিমানটি লাহোর থেকে করাচির উদ্দেশ্যে ছেড়ে আসে।

উ’দ্ধা’র হওয়াদের মধ্যে জাফর মাসুদ নামে একজন ব্যাংক কর্মকর্তা ও মেহাম্মদ জুবায়ের নামে অপর একজন যাত্রী রয়েছেন। বেঁচে যাওয়া দুই যাত্রীর অবস্থা গুরুতর বলে জানানো হয়েছে। সিন্দু প্রদেশের তথ্য মন্ত্রী নাসির হুসায়েন শাহ বিষয়টি নিশ্চিত করেন।

এধি ফাইন্ডেশনের মুখপাত্র সাদ এধি জানিয়েছেন, তারা বিভিন্ন হাসপাতালে ৩৫ জনের ম’র’দে’হ নিয়ে গেছেন। এ ছাড়া আবাসিক এলাকার ২০-২৫ জন আ’হ’ত ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, নি’হ’ত ও বেঁচে যাওয়া সংখ্যার বিষয়ে এখনই কিছু বলা যায় না। এদিকে দু’র্ঘ’টনার পরপরই সিন্ধু স্বাস্থ্য ও জনসংখ্যা কল্যাণমন্ত্রী করাচির সব বড় হাসপাতালগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করেন।

শাকিল আহমেদ নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিমানবন্দর থেকে কয়েক কিলোমিটার দূরে বিমানটি বি’ধ্ব’স্ত হওয়ার আগে মোবাইল টাওয়ারের সঙ্গে সং’র্ঘ’ষ হয়। পরে এটি আবাসিক ভবনের ওপর আ’ছ’ড়ে পড়ে।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন