নারীদের আশ্রয়কেন্দ্র থেকে বের করে দেয়ার অভি’যোগ

প্রকাশিত: মে ২১, ২০২০ / ১১:৩২অপরাহ্ণ
নারীদের আশ্রয়কেন্দ্র থেকে বের করে দেয়ার অভি’যোগ

ঘূর্ণি’ঝ’ড় ‘আম্পানের’ সময় লক্ষ্মীপুরের রায়পুরে দক্ষিণ চরবংশী ইউপির চরকাচিয়া আশ্রয়কেন্দ্র থেকে নারীদেরকে বের করে দেয়ার অ’ভি’যোগ পাওয়া গেছে ইউপি সদস্য লিটন গাইনের বি’রু’দ্ধে।

শুধু শুকনা মুড়ি ও বিস্কুট দেয়ার প্রতিবাদ করায় বুধবার রাতে তাদের বের করে দেয়া হয় বলে জানা গেছে। ক্ষোভে ও দুঃখে পরিবার নিয়ে রাতেই নদীর ওপারে তাদের বসতি ঘরে চরে চলে যায়।

বৃহস্পতিবার দুপুরে চরকাচিয়া গ্রামে মেঘনা নদীর পাড়ে গেলে ক্ষুব্ধ ১৫ জন নারী-পুরুষ এ অ’ভি’যোগ করেন।

তারা জানান, লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর একাংশ) আসনের এমপি কাজি শহীদ ইসলাম পাপুলের স্ত্রী সংরক্ষিত নারী এমপি সেলিনা ইসলাম শুকনা খাবারসহ ডাল-ভাত দেয়ার জন্য ইউপি সদস্য ও চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা দেন।

কিন্তু তারা আশ্রয়ণ কেন্দ্রের সবাইকে শুধু এক পোয়া করে মুড়ি দু’জনকে খেতে দেন। তার প্রতিবাদ করলে মেম্বার আমাদের কয়েকজনকে গলা ধা’ক্কা দিয়ে ভবন থেকে তা’ড়ি’য়ে দেন।

এ বিষয়ে ইউপি সদস্য লিটন গাইন মোবাইল ফোনে বলেন, চরবংশী ইউপির টুনুর চরের অসহায় চরবাসী ছাড়া অন্য কাউকে খাবার দেয়া হয়নি। আমার প্রতিপক্ষের লোকজন কয়েকজন নারীকে দিয়ে এ সব মিথ্যা অ’ভি’যোগ সাজিয়েছেন।

দক্ষিণ চরবংশী ইউপি চেয়ারম্যান আবু সালেহ মিন্টু ফরায়েজী বলেন, আমার ইউনিয়নে ৪টি আশ্রয়কেন্দ্রের ১২০০ লোক আশ্রয় নিয়েছে। সবাই’কে শুকনো খাবার ও ডাল-ভাত দেয়া হয়েছে। কোনো নারীকে বের করে দেয়ার অ’ভি’যোগ আমি পাইনি।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন