করোনা ঠেকাতে অর্থের জন্য ‘মোনালিসা’ বিক্রির পরামর্শ!

প্রকাশিত: মে ২০, ২০২০ / ১১:২৮অপরাহ্ণ
করোনা ঠেকাতে অর্থের জন্য ‘মোনালিসা’ বিক্রির পরামর্শ!

মোনালিসা নামজুড়েই যেন হাঁসি। এ হাসিতেই লুকিয়ে আছে নানান রহস্য! মনকাড়া এ হাসির জন্য কয়েক শতাব্দী ধরে সারা দুনিয়ায় আলোচনার বিষয় ‘মোনালিসা’। এবার করো’না’ভাই’রাসে সৃষ্ট সং’ক’ট মোকাবিলায় বিখ্যাত শিল্পকর্মটি বিক্রি করে দিতে পারে ফ্রান্স।

ফ্রান্সের স্বনামধন্য প্রযুক্তি প্রতিষ্ঠান ফেবারনোভালের প্রতিষ্ঠাতা স্টেফানে ডিস্টিঙ্গুইন জানিয়েছেন, লিওনার্দো ভিঞ্চির আঁকা শিল্পকর্মটি বিক্রি করা হতে পারে। ল্যুভের মিউজিয়ামে থাকা শিল্পকর্ম মোনা লিসা বিক্রি করা হলে অনেক বেশি দাম পাওয়া যাবে। আর তা দিয়ে এই সং’ক’ট মো’কা’বিলা করা সহজ হবে।

জানা গেছে, মোনালিসা পেতে অন্তত ৫০ বিলিয়ন ইউরো খরচ করতে হবে। এত বিপুল অর্থ দিয়ে বিখ্যাত চিত্রকর্ম কারা কিনতে পারেন সে সম্পর্কেও নিজের মতামত জানিয়েছেন স্টিফেন ডিস্টিংগুইন। তিনি বলেন, বিশ্বের শীর্ষ ধনী জেফ বেজোসের জন্য ৫০ বিলিয়ন হচ্ছে তার আয়ের এক-তৃতীয়াংশ মাত্র, খবর নিউইয়র্ক পোস্ট।

লিওনার্দো ভিঞ্চির বিখ্যাত শিল্পকর্মগুলোর মধ্যে মোনালিসা অন্যতম। এই চিত্রকর্মের যত বয়স, এটা নিয়ে বি’ত’র্কও তত পুরোনো। সাধারণ মানুষ তো বটেই বড় বড় শিল্প বোদ্ধারাও মাথার চুল ছিঁড়েছেন মোনালিসার মুখের অভিব্যক্তির রহস্য উদঘাটনে।

এদিকে ফ্রান্সে এখন পর্যন্ত করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ ৮০ হাজার ৮০৯ জন এবং মা’রা গেছে ২৮ হাজার ২২ জন।

সুত্রঃ এনটিভি অনলাইন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন