মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাসে জরুরি পাসপোর্ট সেবা পুনরায় চালু

প্রকাশিত: মে ২০, ২০২০ / ০৩:১৫অপরাহ্ণ
মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাসে জরুরি পাসপোর্ট সেবা পুনরায় চালু

নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে মালয়েশিয়ায় ‘লকডাউন’ ঘোষণার পর সেখানে থাকা বাংলাদেশ হাইকমিশন কনস্যুলার সেবা দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় জরুরি পাসপোর্ট বিতরণ সেবার কার্যক্রম চালু করা হয়েছে। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার কুয়ালালামপুর বাংলাদেশ দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

দেশটিতে চলমান লকডাউন শিথিল করায় বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে সীমিত আকারে পাসপোর্ট ডেলিভারি দেওয়ার সিদ্ধান্ত নেয় দূতাবাস কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছুটির দিন ব্যতীত স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টার মধ্যে পাসপোর্ট সংগ্রহের জন্য ০১৬২৭৪৭৯১৭, ০১৭৬০১৪৪৮৪, ০১১৬১৯৯৪১৩২ ও ০১১৬৪৩৮৬৭৪৮ নম্বরে ফোন করে অ্যাপয়েনমেন্ট নেওয়ার মাধ্যমে হাইকমিশনে গিয়ে তাদের পাসপোর্ট সংগ্রহ করতে পারবে। অ্যাপয়েন্টমেন্ট ছাড়া কাউকে পাসপোর্ট প্রদান করা হবে না।

এ ছাড়া পাসপোর্ট গ্রহীতারা হাইকমিশনে প্রবেশের সময় মুখে মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরিধান করতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখার মাধ্যমে সেবা গ্রহণ করতে পারবে।

এ ছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশটিতে জনসমাগমের ওপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা বহাল রয়েছে। অতএব, পাসপোর্ট সেবাকালে দূতাবাসের বাইরে কেউ জনসমাগম সৃষ্টি করলে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী আইনি পদক্ষেপ গ্রহণ করতে পারে। তাই এদিকে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান।

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের ফেসবুক লিঙ্ক -https://www.facebook.com/bdhckl/

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন