মালদ্বীপ থেকে আরও ৭০ বাংলাদেশি ফিরলেন

প্রকাশিত: মে ১৯, ২০২০ / ০১:৫৩পূর্বাহ্ণ
মালদ্বীপ থেকে আরও ৭০ বাংলাদেশি ফিরলেন

করো’না’ভা’ইরাস পরিস্থিতির কারণে মালদ্বীপে কর্মক্ষেত্রে যোগ দিতে না পারা ৭০ বাংলাদেশিকে গতকাল রোববার দেশে ফিরিয়ে এনেছে বিমানবাহিনীর একটি সি-১৩০বি পরিবহন উড়োজাহাজ।

বিমানবাহিনীর ১৯ জন ক্রুর সমন্বয়ে মিশনের নেতৃত্ব দেন এয়ার কমোডর এম এ আউয়াল হোসেন। বাংলাদেশ বিমান বাহিনী করো’না’ভা’ইরাস প্র’তি’রোধকল্পে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

এরই ধারাবাহিকতায় বিমান বাহিনীর একটি সি-১৩০বি পরিবহন উড়োজাহাজের মাধ্যমে করো’না’ভা’ইরাসের কারণে কর্মহীন ৭০ প্রবাসী বাংলাদেশি নাগরিককে মালদ্বীপ থেকে দেশে ফিরিয়ে আনা হয়।

এসব প্রবাসী বাংলাদেশি মালদ্বীপে বৈধভাবে বসবাস করে আসছিলেন বলে জানান আইএসপিআরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ।

তিনি বলেন, মালদ্বীপে বসবাসরত এসব প্রবাসী বাঙালি যারা নভেল করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত নন, তাদের যথাযথ মেডিকেল চেক-আপের মাধ্যমে সুনিশ্চিত করার পর দেশে ফেরত আনা হয়।

করো’না’ভা’ইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে শুভেচ্ছা সামগ্রী ও মালদ্বীপে কর্মরত ১১ বাংলাদেশি চিকিৎসককে জরুরি ভিত্তিতে কর্মস্থলে পাঠানোর লক্ষ্যে গত শনিবার বিমান বাহিনীর সি-১৩০বি পরিবহন উড়োজাহাজটি ঢাকা ত্যাগ করেছিল।

সুত্রঃ এনটিভি অনলাইন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন