করোনায় আ’ক্রান্ত আনসার ভিডিপির ২২২ জন

প্রকাশিত: মে ১৮, ২০২০ / ১১:৪২অপরাহ্ণ
করোনায় আ’ক্রান্ত আনসার ভিডিপির ২২২ জন

করো’না’ভা’ইরাসে (কোভিড-১৯) আ’ক্রা’ন্তের হার দিনদিন বাড়ছেই। থামছেই না কোনোভাবে। সবাই আক্রান্ত হচ্ছেন। অন্যান্য সংস্থা বা বাহিনীর মতো আজ সোমবার পর্যন্ত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা (ভিডিপি) বাহিনীর ২২২ সদস্য আ’ক্রা’ন্ত হয়েছেন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আ’ক্রা’ন্ত হয়েছেন ১০ জন। আ’ক্রা’ন্তদের মধ্যে ঢাকায় ১৯৩ জন। ২৯ জন ঢাকার বাইরে আ’ক্রা’ন্ত হয়েছেন। আজ সোমবার বিকেলে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর থেকে এই তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, আ’ক্রা’ন্তদের মধ্যে নিজ বাসায় কো’য়া’রেন্টিনে একজন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আবাসিক হোটেলে কো’য়া’রেন্টিনে রয়েছেন ৪৫৭ জন। ক’রো’না প্র’তি’রো’ধ’যু’দ্ধে অংশ নিয়ে এই বাহিনীর আব্দুল মজিদ নামের একজন সদস্য মা’রা গেছেন।

তিনি গুলশান বিভাগের ভাটারা থানায় পিসি অঙ্গীভূত আনসার হিসেবে কর্মরত ছিলেন। বাড়ি বগুড়া জেলায়। গত ১১ মে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ক’রো’না উপসর্গ নিয়ে মা’রা যান। আর ক’রো’না আ’ক্রা’ন্তদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ১৯ জন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপপরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন জানিয়েছেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আরো ১০ সদস্য ক’রো’না’য় আ’ক্রা’ন্ত হয়েছেন।

সোমবার দুপুর পর্যন্ত ঊর্ধ্বতন এক কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের সর্বমোট ২২২ জন সদস্য ও কর্মচারী করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত হয়েছেন। এর ভেতরে ঢাকায় ১৯৩ জন।

কোন কোন পর্যায়ের সদস্যরা আ’ক্রা’ন্ত তা বলতে গিয়ে মেহেনাজ তাবাসসুম রেবিন জানান, আ’ক্রা’ন্তদের মধ্যে রয়েছেন বাহিনীর একজন উপমহাপরিচালক, ৯১ জন ব্যাটালিয়ন আনসার, ১২৫ জন অঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন মহিলা আনসার,

একজন নার্সিং সহকারী, একজন সিগন্যাল অপারেটর ও একজন ভিডিপি সদস্য। এ সদস্যদের ভেতরে ৯০ জন অঙ্গীভূত আনসার সদস্য ঢাকা মহানগর পুলিশের সঙ্গে কর্মরত ছিলেন। এ ছাড়া ৭৭ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে কর্মরত ছিলেন। আর বাকি সদস্যরা বিভিন্ন জেলায় কর্মরত রয়েছেন।

সুত্রঃ এনটিভি অনলাইন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন