সৌদিতে করোনায় আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু হয়েছে ১০৯ বাংলাদেশির

প্রকাশিত: মে ১৮, ২০২০ / ১০:৫৬অপরাহ্ণ
সৌদিতে করোনায় আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু হয়েছে ১০৯ বাংলাদেশির

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করো’না’ভা’ইরাস সৌদি আরবেও হানা দিয়েছে। দেশটিতে থাকা ১০৯ জন বাংলাদেশি ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়ে মা’রা গেছেন। বাংলাদেশ দূতাবাস এই তথ্য জানিয়েছে। এছাড়াও আরো তিন হাজার সাতশ বাংলাদেশির আ’ক্রা’ন্ত হওয়ার খবর দূতাবাসকে নিশ্চিত করেছে সৌদি কর্তৃপক্ষ।

সৌদিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা মোহাম্মদ ফখরুল ইসলাম জানিয়েছেন, সর্বশেষ প্রায় এক মাস আগে সৌদি কর্তৃপক্ষের কাছ থেকে তারা মা’রা যাওয়া ও আক্রান্ত বাংলাদেশিদের তথ্য পেয়েছেন।

কর্মকর্তারা বলছেন, সৌদি আরবে থাকা বাংলাদেশি শ্রমিকরা মূলত ক্যাম্পে থাকে। সে কারণে তাদের মধ্যে আ’ক্রা’ন্তের হার বেশি বলে মনে করছেন তারা। করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত হয়ে দেশটিতে প্রথম বাংলাদেশি মা’রা যান গত ২৪ মার্চ।

নতুন আ’ক্রা’ন্তের সংখ্যা জানা গেলে আ’ক্রা’ন্ত ও মা’রা যাওয়া বাংলাদেশির সংখ্যা আরো অনেক বেশি হতে পারে বলে মনে করছেন দূতাবাসের একজন কর্মকর্তা।

উল্লেখ্য, সৌদি আরবও ক’রো’না হা’নায় বি’প’র্যস্ত। দেশটিতে ৫৭ হাজার তিনশ ৪৫ জন ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়েছেন। আর মা’রা গেছেন তিনশ ২০ জন। আ’ক্রা’ন্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৮ হাজার সাতশ ৪৭ জন।

সূত্র: ওয়ার্ল্ডওমিটার, বিবিসি বাংলা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন