বন্ধ ঘোষণা করা হলো বরিশালে দোকানপাট ও যান চলাচল

প্রকাশিত: মে ১৮, ২০২০ / ০৮:৩৮অপরাহ্ণ
বন্ধ ঘোষণা করা হলো বরিশালে দোকানপাট ও যান চলাচল

ক’রো’না সং’ক্র’মণের প্র’কোপ কমাতে আগামীকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে পরবর্তী সময়ের নির্দেশ না দেওয়া পর্যন্ত বরিশাল মহানগর ও উপজেলার শপিংমল, বিপণিবিতান ও দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ ছাড়া বিকেল ৪টার পর থেকে সব ধরনের গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহনে (রিকশা, অটোরিকশা, সিএনজি, মোটরসাইকেল ইত্যাদি) যাত্রী পরিবহনের ওপর নিষেধাজ্ঞা জা’রি করা হয়েছে।

আজ সোমবার দুপুরে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশ জারি করা হয়। জেলা প্রশাসন সূত্রে আরো জানা গেছে, চলতি মাসের ৪ তারিখ সরকারি নির্দেশনা অনুযায়ী বরিশালের ল’ক’ডাউন (অবরুদ্ধ অবস্থা) শিথিল করা হয়েছিল।

এর মধ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ শর্ত জুড়ে দিয়ে জেলার বিপনিবিতান ও ব্যবসাপ্রতিষ্ঠানগুলো স্বল্প পরিসরে খোলার অনুমতি দেওয়া হয়। কিন্তু সেসব শর্ত ল’ঙ্ঘ’ন করে দোকানগুলোতে মানুষের উপচে পড়া ভিড়, সামাজিক দূরত্ব নিশ্চিত না হওয়া ও গণমানুষের অসচেতন আচরণ ইত্যাদি লক্ষ করা যায়।

যে কারণে সং’ক্রা’মক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ অনুসারে জেলার দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে দোকানপাট বন্ধ থাকলেও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান, কাঁচাবাজার ও ওষুধ বিক্রির প্রতিষ্ঠান এ নির্দেশের বাইরে থাকবে।

এ ছাড়া পণ্য পরিবহনের যান চলাচল নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে বলে নিশ্চিত করেছে বরিশাল জেলা প্রশাসন।

সুত্রঃ এনটিভি অনলাইন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন