হাইকোর্টের বিচারপতি করোনায় আ’ক্রান্ত হয়ে সিএমএইচে ভর্তি

প্রকাশিত: মে ১৮, ২০২০ / ০৩:৪৭অপরাহ্ণ
হাইকোর্টের বিচারপতি করোনায় আ’ক্রান্ত হয়ে সিএমএইচে ভর্তি

হাইকোর্টের বিচারপতি শশাঙ্ক শেখর সরকার করোনায় আ’ক্রান্ত হয়ে রাজধানীর সম্মিলিতি সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন।

গত ১১ মে তিনি টেস্ট করতে দিলে তার করোনা পজেটিভ আসে। এ সময় তিনি বাসাতেই অবস্থান করছিলেন।

তবে গত ১৩ মে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর মুগদার করোনা হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সেখান থেকে তাকে সিএমইএইচে ভর্তি করা হয়। সূত্র : সময় নিউজ

দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু, আ’ক্রান্ত ১৬০২

করোনাভা’ইরাসে (কোভিড-১৯) আ’ক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জন মারা গেছেন। এ নিয়ে ভা’ইরাসটিতে মোট ৩৪৯ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে আ’ক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৬০২ জন। এতে করোনায় মোট আ’ক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩ হাজার ৮৭০ জনে।

সোমবার (১৮ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভা’ইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

করোনাভা’ইরাস সং’ক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভা’ইরাস এখন গোটা বিশ্বকেই কাঁপিয়ে চলেছে। এ ভা’ইরাসে বিশ্বজুড়ে আ’ক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৪৮ লাখ ১৫ হাজার। মৃতের সংখ্যা তিন লাখ ১৭ হাজার প্রায়। তবে সাড়ে ১৮ লাখের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

বাংলাদেশে প্রথম করোনাভা’ইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ। তারপর দিন গড়ানোর সঙ্গে সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আ’ক্রান্তের সংখ্যা। লম্বা হচ্ছে মৃত্যুর মিছিলও।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন