সৌ’দিতে করোনায় একদিনে সর্বোচ্চ আ’ক্রান্ত যে এলাকায়

প্রকাশিত: মে ১৮, ২০২০ / ১১:৫২পূর্বাহ্ণ
সৌ’দিতে করোনায় একদিনে সর্বোচ্চ আ’ক্রান্ত যে এলাকায়

সৌ’দি আরবে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ হাজার ৭৩৬ জন করোনাভাইরা’সে আ’ক্রান্ত হয়েছে। একদিনে আ’ক্রান্তের মধ্যে সর্বোচ্চ সংখ্যা মক্কা-মুকাররমায়। আর সবচেয়ে কম শনাক্ত হয়েছে জাহারান অঞ্চলে।

রোববার সৌ’দি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আ’ক্রান্ত হয়েছে মক্কা-মুকাররমায় ৫৫৭ জন। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে রাজধানী রিয়াদ ও মদিনা-মুনাওয়ারায়। রিয়াদে ৪৮৮ ও মদিনায় ৩৯২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এ ছাড়া বন্দরনগরী জেদ্দায় ৩৫৭ জন, দাম্মামে ২৮৬, আল হুফুফে ১৪৯, আল জুবাইলে ১৪৯, তায়েপে ৮১, আল খোবারে ৫১, ক্বাতিপে ২৪, তাবুকে ১৮ ও জাহারানে ১৫ জন করোনায় আ’ক্রান্ত হয়েছে। সব মিলিয়ে দেশটিতে একদিনে মোট আ’ক্রান্তের সংখ্যা ২ হাজার ৭৩৬ জন।

এদিকে আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসে দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, এ পর্যন্ত দেশটিতে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৫৪ হাজার ৭৫২ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১০ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৩১২ জনে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬ জন। মোট সুস্থের সংখ্যা ২৫ হাজার ৭২২ জন। হাসপাতালে ও হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন ২৮ হাজার ৭১৮ জন। এদের মধ্যে ২০২ জনের অবস্থা আশঙ্কাজনক।

গত ১৬ মে পর্যন্ত দেশটিতে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার হিসাব অনুযায়ী, এ পর্যন্ত ৯২ প্রবাসী বাংলাদেশি করোনায় আ’ক্রান্ত হয়ে মারা গেছে। জেদ্দা কনস্যুলেটের শ্রম কাউন্সেলর আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন