করোনার পরে প্রথম ফুটবল ম্যাচ, শালকেকে ১ হালি দিল ডর্টমুন্ড!

প্রকাশিত: মে ১৭, ২০২০ / ০৩:১২পূর্বাহ্ণ
করোনার পরে প্রথম ফুটবল ম্যাচ, শালকেকে ১ হালি দিল ডর্টমুন্ড!

ক’রো’না আ’ত’ঙ্ক কাটিয়ে মাঠে ফিরল ফুটবল। একেবারে নতুন মোড়কে শুরু হলো বুন্দেসলিগা। এ নিয়ে প্রায় দুই মাস পর ইউরোপে গড়ালো খেলাটি।

জার্মান লিগের প্রত্যাবর্তনের দিনে বাজিমাত করেছে বরুশিয়া ডর্টমুন্ড। নগর প্রতিদ্বন্দ্বী শালকেকে ৪-০ গোলে উড়িয়েছে তারা। এতে টেবিলে শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখের আরও কাছে উঠলো বাভারিয়ানরা।

স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে একগুচ্ছ পরিকল্পনা হাতে নিয়েছিল বুন্দেসলিগা কর্তৃপক্ষ। তা অনুযায়ী ডার্বি ম্যাচ হয়েছে ফাঁকা স্টেডিয়ামে। মাঠে নামা থেকে রিজার্ভ বেঞ্চে বসা সবকিছুতেই নতুনত্ব লক্ষ্য করা গেছে।

আলাদাভাবে ভেন্যুতে প্রবেশ করে দুই দল। সবার শেষে আসেন রেফারি। রিজার্ভ বেঞ্চে বসা ফুটবলার, কোচ, ক্লাব কর্তাদের মধ্যে ছিল সামাজিক দূরত্ব। এমনকি গোলের পরও সোশ্যাল ডিস্ট্যান্স মেনে উদযাপন করেন বরুশিয়া ফুটবলাররা।

মাঠে দু’দলের খেলোয়াড়রা বাদে সবার মুখে মাস্ক ছিল। অনেকের হাতে গ্লাভসও দেখা গেছে। গোল সেলিব্রেশনে ছিল বাড়তি সতর্কতা। কনুইয়ে কনুই মিলিয়ে একে অপরকে অভিনন্দন জানান ফুটবলাররা।

সম্ভবত প্রথমবারের মতো এমন দৃশ্যের সাক্ষী হলো ফুটবল বিশ্ব। তুমুল জনপ্রিয় খেলাটির ইতিহাসে আগে তা কখনই পরিলক্ষিত হয়নি।

ফুটবল বো’দ্ধারা বলছেন, আধুনিক ফুটবলে এটি ট্রেন্ডই হয়ে যেতে পারে। শনিবার সন্ধ্যায় উ’ড়ন্ত জয় পেয়েছে বরুশিয়া। শালকেকে এক হালি গোল উপহার দিয়েছে তারা।

দলের হয়ে জোড়া গোল করেছেন রাফায়েল গেররেইরো। আর একবার করে নিশানাভেদ করেছেন আর্লিং ব্রট হলান্ড ও থোরগান হ্যাজার্ড।একইসঙ্গে জিতেছে ফুটবলও। কারণ, তা দেখতে উন্মুখ ছিলেন ক্রীড়াপ্রেমীরা। তাদের চোখকে শান্তিও দিয়েছে বুন্দেসলিগা।

এদিন গড়ায় আরো ম্যাচ। হাড্ডাহাড্ডি ও শৈল্পিক লড়াইয়ে যেগুলোতে- আউক্সবুর্ককে ২-১ গোলে হারিয়েছে ভলফসবুর্ক, হফেনহাইমের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছে হের্টা বার্লিন। এছাড়া ফরটুনা ডুসেলডর্ফ-পাডেরবর্ন ও লাইপজিগ-ফ্রেইবুর্ক ম্যাচ ড্র হয়েছে।

এবার সিরি ‘এ’, লা লিগা, ইংলিশ প্রিমিয়ার লিগ মাঠে ফেরার পালা।

তথ্যসূত্র: গোল ডটকম/ইএসপিএন এফসি/সকার লাডুমা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন