২ হাজার ডলারে বিক্রি হলো আকবরের জার্সি-গ্লাভস

প্রকাশিত: মে ১৬, ২০২০ / ০৯:৪২অপরাহ্ণ
২ হাজার ডলারে বিক্রি হলো আকবরের জার্সি-গ্লাভস

মুশফিকুর রহিমের ব্যাটের নিলাম নিয়ে কত ঝ’ড়ই না বয়ে গেল। ভুয়া ডাকে তার ডাবল সেঞ্চুরি গড়ার ব্যাটটির দাম উঠে গিয়েছিল ৪১ লাখ টাকা পর্যন্ত। এজন্য মাঝে কয়েকবার বন্ধ রাখতে হয়েছে নিলাম কার্যক্রম।

সকল বাধা উতড়ে শেষে নিলামে বিক্রি হয়েছে মুশির বিশেষ ব্যাটটি। পাকিস্তানের তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি নিজের দাতব্য ফাউন্ডেশনের মাধ্যমে ২০ হাজার ডলারে (১৭ লাখ টাকায়) কিনে নিয়েছেন মুশফিকের অমূল্য ব্যাটটি।

যদিও ৬ লাখ টাকা ছিল তার ব্যাটের ভিত্তি মূল্য। ক’রো’না যু’দ্ধে’র তহবিল গড়তে মুশফিকের ব্যাটের সঙ্গে নিলামে উঠেছিল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন আকবর আলীর ফাইনালের জার্সি ও ব্যাটিং গ্লাভস।

তার দুটি আইটেম ২ হাজার ডলারে (এক লাখ ৭০ হাজার টাকায়) কিনে নিয়েছেন রিয়াজুল ইসলাম নামের এক যুক্তরাষ্ট্র প্রবাসী। অবশ্য আকবরের জার্সি ও গ্লাভসের ভিত্তি মূল্য ছিল এক লাখ টাকা।

তবে খারাপ খবরও আছে। নিলামে বিক্রি হয়নি মোসাদ্দেক হোসেন সৈকত ও নাঈম শেখের ব্যাট। আসলে নিলামের ডাক তাদের ব্যাটের ভিত্তি মূল্যই স্পর্শ করেনি।

যে ব্যাট দিয়ে গতবছর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ২৭ বলে ৫২ রানের ইনিংস খেলে দেশকে মোসাদ্দেক উপহার দিয়েছিলেন প্রথম আন্তর্জাতিক শিরোপা। তার সেই ব্যাটের ভিত্তি মূল্য ছিল তিন লাখ টাকা।

একই বছর ভারত সফরে টি-টোয়েন্টিতে যে ব্যাট দিয়ে ৮১ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন নাঈম, সেই ব্যাটের ভিত্তি মূল্য ছিল এক লাখ টাকা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন