স্বেচ্ছাসেবকদল নেতা ইয়াছিন আলী ভিন্নধর্মী দৃষ্টান্ত স্থাপন করলেন

প্রকাশিত: মে ১৬, ২০২০ / ০৯:০৪অপরাহ্ণ
স্বেচ্ছাসেবকদল নেতা ইয়াছিন আলী ভিন্নধর্মী দৃষ্টান্ত স্থাপন করলেন

বৈশ্বিক মহা’মা’রি ক’রো’নার প্রভাবে যখন পর্যুদস্ত গোটা পৃথিবী তখন এ থেকে বাদ পড়েনি বাংলাদেশও। কোটি কোটি জনগোষ্ঠী আজ ঘরবন্দি। বিপুল মানুষ কর্মহীন হয়ে বিপদসংকুল অবস্থায় দিনাতিপাত করছে।

কেউ কেউ অনাহার-অর্ধাহারে অভুক্ত একবেলা, খাবার জোটানো বড্ড কঠিন ও অনিশ্চিত হয়ে পড়েছে। শুরু থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন নিবিড়ভাবে।

সাধ্যমতো এসব অসহায় ও দুস্থ মানুষের পাশে থাকার আপ্রাণ চেষ্টা করে আসছেন, যাঁর ধারাবাহিকতায় নিজ নির্বাচনী এলাকা লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের প্রতিটি ইউনিয়নে ধারাবাহিকভাবে অসহায় মানুষগুলোর পাশে থাকছেন, বিতরণ করছেন খাদ্যসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী।

কিন্তু এবার রাজনৈতিক বৈ’রিতাকে উপেক্ষা করে গড়লেন ভিন্নধর্মী মানবতার এক নিদর্শন। করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত রাজনৈতিক প্রতিপক্ষ লক্ষ্মীপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক বায়েজিদ ভূইয়াকে তাঁর বাসভবনের সামনে গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে খোঁজখবর নিলেন এবং পৌঁছে দিলেন তাঁর তরফ থেকে উপহারসামগ্রী।

এ ছাড়া দিনের বাকি সময়ে অন্যান্য অঞ্চলে অসহায় নেতাকর্মী ও দুস্থ মানুষদের বাসায় বাসায় গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেন ইয়াছিন আলী।
ইয়াছিন আলী বলেন, ‘এখন রাজনীতি করার সময় না। দেশের এই ক্রান্তিলগ্নে সবার উচিত সাধ্যানুরূপ সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন, বিএনপি- আওয়ামী লীগ নয়, অসহায় প্রতিটি মানুষকে সহযোগিতা করার।

সে আহ্বানে সাড়া দিয়ে আমি রামগঞ্জবাসীর পাশে আছি। আমার সাধ্য অনুযায়ী যত দিন এই সংকটকাল বিদ্যমান থাকবে, দলমত নির্বিশেষে আমি রামগঞ্জের সাধারণ মানুষের পাশে থাকব ইনশা আল্লাহ।’

এ সময় অসুস্থ বিএন’পির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেন ইয়াছিন আলী।

সুত্রঃ এনটিভি অনলাইন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন