করোনার জন্য শোলাকিয়ায় হবে না ঈদের জামাত

প্রকাশিত: মে ১৬, ২০২০ / ০৬:১৪অপরাহ্ণ
করোনার জন্য শোলাকিয়ায় হবে না ঈদের জামাত

করো’না’ভা’ইরাস সং’ক্র’ম’ণরোধে ঈদগাহ বা খোলা জায়গায় ঈদের জামাত আয়োজনে নিষেধাজ্ঞা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এ কারণে কিশোরগঞ্জের শোলাকিয়া ময়দানেও ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে না।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। এবার শোলাকিয়ায় ঈদগাহে ১৯৩তম ঈদুল ফিতরের জামাত হওয়ার কথা ছিল।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, ১৮৪ নম্বর বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে, মুসল্লিদের জীবনের ঝুঁ’কি ও নিরাপত্তার কথা বিবেচনা করে ঈদের জামাত খোলা জায়গার পরিবর্তে নিকটস্থ মসজিদে আদায় করতে হবে। তাই একই মসজিদে একাধিক জামাত অনুষ্ঠিত হবে।

তিনি জানান, জাতীয় পর্যায়ের সিদ্ধান্তের আলোকে কমিটির সভাপতি হিসেবে শোলাকিয়ায় ঈদের জামাত হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কয়েক দিনের মধ্যে বিষয়টি নিয়ে স্থানীয় ইমাম-ওলামাদের সঙ্গে বৈঠক করা হবে।

সংশ্লিষ্টরা জানিয়েছে, প্রতিবছর শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠানের জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়। অন্তত দেড় মাস আগে থেকে মাঠের সং’স্কা’র, নিরাপত্তা ও অন্যান্য প্রস্তুতি শুরু হয়। কিন্তু করোনা পরিস্থিতিতে এবার এখন পর্যন্ত কোনোধরনের প্রস্তুতিসভা পর্যন্ত করেনি সংশ্লিষ্টরা।

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন