খাশোগির প্রেমিকার আকুল আকুতি

প্রকাশিত: মে ১৬, ২০২০ / ১২:৪৬পূর্বাহ্ণ
খাশোগির প্রেমিকার আকুল আকুতি

ইংলিশ ফুটবলে এখন আলোচিত সংবাদ- নিউক্যাসল ইউনাইটেড ক্লাবের মালিক হতে যাচ্ছেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান (এমবিএস)। বৃটিশ সংবাদমাধ্যমগুলো বলছে, এমবিএসের তত্ত্বাবধানে ৩০০ মিলিয়ন পাউন্ডে ক্লাবটির ৮০ শতাংশ মালিকানা কিনে নিচ্ছে সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড।

তবে নিউক্যাসল ইউনাইটেডকে প্রিন্স সালমানের হাতে তুলে না দিতে অনুরোধ জানিয়েছেন খু’ন হওয়া সৌদি সাংবাদিক জামাল খাশোগির প্রেমিকা হাতিস চেংগিস। এক খোলা চিঠিতে নিউক্যাসল ভক্তদের কাছে হাতিস আকুতি জানিয়েছেন, তারা যেন এই মালিকানা আটকে দেয়।

এর আগে ইংলিশ প্রিমিয়ার লীগ কর্তৃপক্ষের প্রতিও একই আহ্বান জানিয়েছিলেন তিনি। তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের মধ্যে ২০১৮ সালের ২রা অক্টোবর খু’ন করা হয় ভিন্নমতাবলম্বী সৌদি কলামিস্ট জামাল খাশোগিকে। পশ্চিমা গোয়েন্দা সংস্থাগুলোর বিশ্বাস, বিন সালমানই তাকে হ’ত্যা করার আদেশ দিয়েছিলেন। তবে সৌদি যুবরাজ তা অস্বীকার করেন।

জামাল খাশোগির প্রেমিকার পক্ষ থেকে তার আইনজীবীরা বলেছেন, সেই হ’ত্যা’কা’ণ্ডের ঘটনার জন্যই নিউক্যাসল ইউনাইটেডের সৌদি মালিকানা প্রতিহত করা উচিৎ। সঙ্গে ক্লাবটির ভক্ত-সমর্থকদেরও সহযোগিতা চাইছেন হাতিস চেংগিস। গত বুধবার টুইটারে নিউক্যাসল ভক্তদের উদ্দেশ্যে হাতিস চেংগিস লিখেন, ‘ক্রাউন প্রিন্স খাশোগিকে হ’ত্যার আদেশ দেয়ার অভিযোগে অভিযুক্ত।

নির্ভরযোগ্য তদন্তে এই হ’ত্যাকা’ণ্ডে তার সম্পৃক্ততা পাওয়া গেছে। কিন্তু নিজ দেশে কোনো বিচারের মুখোমুখি হয়নি সৌদি যুবরাজ। কারণ সে-ই সবকিছু কঠোর হাতে নিয়ন্ত্রণ করেছে। আমি আপনাদের সবার কাছে মিনতি করছি, ঐক্যবদ্ধ হয়ে আপনাদের প্রিয় ক্লাব ও শহরকে ক্রাউন প্রিন্স ও তার দোসরদের হাত থেকে রক্ষা করুন।’

বৃটিশ সংবাদমাধ্যম ‘দ্য সান’ গত মাসে এক প্রতিবেদনে জানায়, এমবিএস নিউক্যাসলের মালিকানা পেলে বিশের সবচেয়ে ধনী ক্লাবে পরিণত হবে সেটি। স্বাভাবিকভাবেই খবরটি ক্লাবের ভক্ত-সমর্থকদের মনে ইতিবাচক প্রভাব ফেলেছে।

ম্যানচেস্টার সিটির মতো জায়ান্ট হয়ে ওঠার স্বপ্নে বিভোর তারা। তবে হাতিস বলেছেন, ‘আমি জানি, আপনাদের অনেকেই যুবরাজ সালমানের প্রস্তাবে আকৃষ্ট হয়েছেন। কিন্তু ওরা আসলে নিউক্যাসল কিনতে চাচ্ছে তাদের নিজেদের লাভের জন্য, আপনাদের সহযোগিতা করতে নয়।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন