যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৮৫ হাজার

প্রকাশিত: মে ১৪, ২০২০ / ০৩:৪৪অপরাহ্ণ
যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৮৫ হাজার

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আ’ক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৮৫ হাজার ছাড়িয়েছে। বুধবারও দেশটিতে একজন বাংলাদেশিসহ মৃত্যু হয়েছে প্রায় ১৮০০ জনের। আ’ক্রান্ত হয়েছেন ২১ হাজারেরও বেশি। এমন পরিস্থিতিতে বাংলাদেশি বিভিন্ন সংগঠন দুর্যোগে মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

এদিকে করোনা পরিস্থিতি নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে রোগ বিশেষজ্ঞদের মতবিরোধ চলছেই।

যুক্তরাষ্ট্রে স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার পক্ষে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু তার এ সিদ্ধান্তের বিরোধিতা করছেন খোদ হোয়াইট হাউসে করোনাভাইরাস নিয়ে গঠিত টাস্ক ফোর্সের সদস্যরা। বুধবারও প্রেসিডেন্ট ট্রাম্প তার সিদ্ধান্তের বিরোধিতা করায় রোগ সংক্রমণ বিশেষজ্ঞ ডক্টর এন্থনি ফাউসির বক্তব্য নিয়ে হতাশা ব্যক্ত করেছেন।

এদিকে করোনা মহামারির মধ্যে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রতিদিন কোথাও না কোথাও বাংলাদেশি সংগঠনগুলো বাজার-সদাই নিয়ে পাশে দাঁড়াচ্ছে মানুষের। কখনও কখনও বাড়িতেও পৌঁছে দেয়া হচ্ছে খাবার।

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি বুধবার একদিনেই তিনশ পরিবারকে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দিয়েছে।

নিউইয়র্ক জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার বলেন আমরা যাদের প্রয়োজন এম বেশ পরিবারকেকে ১৫ আইটেমের বেশি করে ৩ সপ্তাহের খাবার দিয়েছি একেকটি পরিবারকে।

নিউইয়র্ক জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তফা আল আমিন বলেন, আসুন আমরা সকলের পাশে দাঁড়াই।

উদ্যোক্তরা জানান, ঈদকে সামনে রেখে তারা তিন সপ্তাহের খাবার দিয়েছেন প্রতিটি পরিবারকে।যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত আড়াইশরও বেশি বাংলাদেশি কোভিড-নাইনটিনে আক্রান্ত হয়ে মারা গেছেন। এরমধ্যে বেশির ভাগই নিউইয়র্কের বাসিন্দা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন