সৌদি আরবের রিয়াদে একদিনে সর্বো’চ্চ আ’ক্রান্ত

প্রকাশিত: মে ১৪, ২০২০ / ১০:৫৫পূর্বাহ্ণ
সৌদি আরবের রিয়াদে একদিনে সর্বো’চ্চ আ’ক্রান্ত

সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও এক হাজার ৯০৫ জন করোনায় আ’ক্রা’ন্ত হয়েছে। গত একদিনে সর্বো’চ্চসংখ্যক আ’ক্রান্ত হয়েছে রাজধানী রিয়াদে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় রিয়াদে আ’ক্রান্ত হয়েছে ৬৭৩ জন। এর পরই বাণিজ্যিক নগরী জেদ্দার অবস্থান– ৩৩৮ জন। মক্কা-কাররমায় ২৮৩ জন এবং মদিনা-মুনাওয়ারায় ৬৪ জন আ’ক্রান্ত হয়েছে।

এ ছাড়া দাম্মামে আ’ক্রান্তের সংখ্যা ১৪৭ জন, হুফুফে ৬৭, মদিনা-মুনাওয়ারায় ৬৪, জুবাইলে ৫২, তাইফে ৫০, আল খোবারে ৪৭, তাবুকে ৩৫ এবং মাজমাহে ৩০ জন।

দিরাহায় ১৮ জন, দাহরানে ১৪, উমলুজে ১৩, বেইশে ১১, খারিজে ৬ জন এবং আরও কয়েকটি অঞ্চল মিলে ৫৭ জন করোনায় আ’ক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে আরও জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মা’রা গেছে ৯ করোনা রোগী। যাদের সাতজনই দেশটিতে অবস্থারত প্রবাসী নাগরিক। নতুন আ’ক্রা’ন্তের মধ্যে ৬৮ শতাংশ প্রবাসী নাগরিক আর ৩২ শতাংশ সৌদি নাগরিক।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, দেশটিতে এ পর্যন্ত করোনায় আ’ক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৮৩০ জন। মারা গেছে ২৭৩ জন। গত একদিনে সুস্থ হয়েছে দুই হাজার ৩৬৫ জন।

এ নিয়ে মোট সুস্থের সংখ্যা ১৭ হাজার ৬২২ জন। হাসপাতালে চিকিৎসাধীন ২৬ হাজার ৯৩৫ জন। এদের মধ্যে ১৪৭ জনের অবস্থা আশ’ঙ্কা’জনক।

মহা’মারী কোভিড ১৯-এর বিস্তার রোধে সৌদিতে কার’ফিউ চলছে। মুসলিমপ্রধান দেশটিতে ঈদের ছুটিতেও ২৪ ঘণ্টা কার’ফিউ থাকবে।

গত মঙ্গলবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, রমজান মাসের শেষে ২৩-২৭ মে পর্যন্ত কার’ফিউ বলবৎ থাকবে। গত ২৩ মার্চ ২১ দিনের কার’ফিউ জারি করে দেশটির সরকার। এর পর করোনার প্রাদুর্ভাব না কমায় ক্রমান্বয়ে বাড়ানো হয় কার’ফিউর মেয়াদ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন