সৌদিতে ঈদে সারাদিন কারফিউ থাকবে

প্রকাশিত: মে ১৪, ২০২০ / ০১:১৪পূর্বাহ্ণ
সৌদিতে ঈদে সারাদিন কারফিউ থাকবে

ক’রো’নার বিস্তার ঠেকাতে আসন্ন ঈদুল ফিতরের দিন দেশজুড়ে ২৪ ঘণ্টা সান্ধ্য আইন জারি থাকবে বলে জানিয়েছে সৌদি আরব। রমজান মাসের শেষে ২৩ থেকে ২৭ মে পর্যন্ত চলা উৎসবের দিনগুলোতে চলবে এই কার’ফি’উ।

গত মঙ্গলবার সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে বলে খবর দিয়েছে রয়টার্স। বিবৃতিতে সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ঈদ উদযাপন করতে গিয়ে যেন ক’রো’না সং’ক্র’মণ না বাড়ে, তা নিশ্চিত করতেই এমন পদক্ষেপ।

তবে ঈদের আগে পর্যন্ত খোলা থাকবে সব ধরনের ব্যবসা-বাণিজ্য। বর্তমানে সৌদিতে স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জনসাধারণের স্বাভাবিক চলাফেরায়

কোনো নি’ষেধাজ্ঞা নেই। শুধু মক্কায় জারি আছে কড়া কা’র’ফিউ। এর আগেও দিনব্যাপী কা’র’ফিউ জা’রি করা হয়েছিল সৌদি আরবে। কিন্তু রমজান মাসে এই ক’ড়াকড়ি কিছুটা শিথিল করা হয়েছে। ক’রো’না ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত অঞ্চলগুলোর জন্য জা’রি রাখা হয় বিধিনিষেধ।

সৌদি আরবে ক’রো’না ভা’ই’রাসে গতকাল বুধবার পর্যন্ত মোট আ’ক্রা’ন্ত হয়েছেন প্রায় ৪৩ হাজার মানুষ। মা’রা গেছেন ২৬৪ জন। গালফ কোঅপারেশন কাউন্সিলের সদস্য মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সৌদি আরবেই সবচেয়ে বেশি ক’রো’না আ’ক্রা’ন্ত রয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন