চট্টগ্রামে মৌচাকে ঢিল মা’রা নিয়ে সং’ঘর্ষ, আহ’ত ৫!

প্রকাশিত: মে ১৩, ২০২০ / ০২:০১পূর্বাহ্ণ
চট্টগ্রামে মৌচাকে ঢিল মা’রা নিয়ে সং’ঘর্ষ, আহ’ত ৫!

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার গড়দুয়ারা ইউনিয়নে মৌচাকে ঢিল ছোড়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের র’ক্ত’ক্ষ’য়ী হা’ম’লায় এক পরিবারের ৫ জন গুরুতর আ’হ’ত হয়েছে। গতকাল মঙ্গলবার (১২ মে) ইফতারের আগ মুহূর্তে পৌনে ৬টার সময় এ ঘটনা সংগঠিত হয়।

র”ক্তাক্ত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় আহতদের। অবস্থা গুরুতর হওয়াতে আহতদের সবাইকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মা’ম’লা’র প্রস্তুতি চলছে।

আহত ব্যক্তিরা হলেন- গৃহকর্তা মো. সুলতান আহমদ (৫৩) মো. মোরশেদ (২৯), বেবি আকতার (৪২), লাভলী আকতার (১৮) আ’হ’ত সবাই গড়দুয়ারা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আলী আহমদ মাস্টারের বাড়ির বাসিন্দা এবং একই পরিবারের সদস্য।

সরেজমিনে আহত ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, একই এলাকার মোরশেদ ড্রাইভার প্রায় ১৫/২০ জন লোক নিয়ে ইফতারের পূর্ব মুহূর্তে সুলতান আহমদের পরিবারের ওপর অতর্কিত হামলা করে। বিকেলে সুলতানের পরিবারের একজন ছোট ছেলে বাড়ির পার্শ্বে মৌচাকে ঢিল ছুড়ে।

এসময় মৌমাছিগুলো দিকবিদিক ছুটতে থাকে। এক পর্যায়ে একই বাড়ির মোরশেদ ড্রাইভারের পরিবারের এক ছোট ছেলেকে হুল ফোটায়। এর জের ধরে মোরশেদ লোকজন নিয়ে তাদের ওপর হা’ম’লা করে তাদের ৫ জনকে রক্তাক্ত করে। স্থানীয় লোকজন তাদের উ’দ্ধা’র করে হাসপাতালে নিয়ে আসে।

আহত পরিবারের দাবি হা’ম’লাকারী স’ন্ত্রা’সীরা তাদের অন্য সদস্যদেরও বাড়িতে ঘেরাও করে রাখে। রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোনো অ’ভি’যোগ হয়নি। তবে মামলার প্রস্তুতি চলছে বলে ক্ষ’তি’গ্রস্ত পরিবার সূত্রে জানা গেছে।

গড়দুয়ারা ৫নং ইউপি সদস্য ফোরকান প্রতিবেদককে জানান, সন্ধ্যায় তু’চ্ছ ঘটনায় অ’ত’র্কিত হামলা সংগঠিত হয়েছে। আমরা আহত ব্যক্তিদের উ’দ্ধা’র করে হাসপাতালে প্রেরণ করেছি।

তাদের বাড়িঘর ঘেরাও রেখেছে শুনে চেয়ারম্যানের সহযোগীতায় হামলাকারীদের সরিয়ে দিয়েছি। হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ আলম গতরাত ১০টায় ঘটনার সত্যতার স্বীকার করে এ প্রতিবেদককে বলেন ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। লিখিত অ’ভি’যোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন