সৌদিতে আটক হয়েছেন সিলেটের এক প্রবাসী

প্রকাশিত: মে ১৩, ২০২০ / ০১:২২পূর্বাহ্ণ
সৌদিতে আটক হয়েছেন সিলেটের এক প্রবাসী

সিলেট কানাইঘাটের সমছ উদ্দিন (৫০) নামে এক প্রবাসীকে সৌদি আরবে তার বাসায় আট’কে রাখার অ’ভি’যোগ পাওয়া গেছে। এ ঘটনায় তার পরিবারের সদস্যরা চরম উৎকণ্ঠায় রয়েছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, জেলার কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের মিকিরপাড়া গ্রামের মৃত আরমান আলীর ছেলে সমছ উদ্দিন অনুমানিক ১৫ বছর পূর্বে সৌদি আরবে যান। সর্বশেষ অনুমান ৩ বছর আগে সমছ উদ্দিন সৌদিথেকে নিজ বাড়িতে ছুটিতে আসেন। ছুটি শেষে তিনি আবার সে দেশে ফিরে যান।

সমছ উদ্দিনের স্ত্রী মিনারা বেগম ও তাদের মেয়ের জামাই আমিনুল ইসলাম জানান, মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ১১ টা ৪০ মিনিটে সমছ উদ্দিন কা’ন্না’কাটি করে তাদের ফোন দিয়ে বলেন, তার ভাড়াটিয়া বাসায় একজন মহিলা তাকে আ’ট’ক করে রেখেছে। ফলে তার জীবনহানির আ’শং’কা রয়েছে।

তারা জানান, সৌদির বিভিন্ন ব্যাংকে ১৭ লক্ষ টাকার সমপরিমাণ রিয়াল রয়েছে তার। এখন ওই মহিলা তাকে মেরে ফেলার হু’ম’কি দিয়ে ব্যাংক থেকে টাকা তোলে নেওয়ার জন্য সমস্ত চেক কাগজপত্রসহ পাসপোর্ট, আকামা নিয়ে গেছে।

তিনি একটি কক্ষের ভিতর প্রাণের ভয়ে দরজায় ছিটকিনি লাগিয়ে অবস্থান করছেন। এসময় পরিবারের সাথে কথা বলার সময় ওই মহিলা তার মোবাইল কেড়ে নেয়।

এরপর দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত সমছ উদ্দিনের ব্যবহৃত মোবাইল নম্বারটি বন্ধ পাওয়ায় তার পরিবারে সদস্যদের মধ্যে চরম উ’ৎ’কণ্ঠা দেখা দিয়েছে।

বিকেল সোয়া ৪টার দিকে তার মোবাইল নাম্বারটি সচল হলে তার স্ত্রীসহ পরিবারের লোকজন বারবার উক্ত নাম্বারে যোগাযোগ করলে একজন মহিলা মোবাইল নাম্বারটি রিসিভ করে আরবিতে কথাবার্তা বলতে থাকে। এসময় ফোনের অন্যপাশ থেকে সমছ উদ্দিনের কা’ন্নাকাটি তারা শুনতে পান।

তার আটকের বিষয়ে বাংলাদেশ হাই কমিশনের হ’স্তক্ষেপ কামনা করেছে পরিবার। সমছ উদ্দিন সৌদির জেদ্দা এলাকায় থাকেন বলে তার স্ত্রী জানিয়েছেন।

তাকে উ’দ্ধার করে তার জীবন বাঁচাতে এবং তার পাসপোর্ট, ভিসা, চেক বই উদ্ধার করার জন্য তার পরিবারের লোকজন ও স্বজনরা সৌদি আরবে বাংলাদেশ এম্ব্যেসির দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন। একই সঙ্গে জেদ্দায় থাকা প্রবাসী সংগঠনগুলোর সহযোগিতাও চেয়েছেন।

সমছ উদ্দিনের ব্যাপারে সৌদি আরব থেকে কোন তথ্য জানতে চাইলে তার মেয়ের জামাই আমিনুল ইসলামের যোগাযোগ করার জন্য বলা হয়েছে। আমিনুলের সঙ্গে যোগাযোগের একটি মোবাইল নাম্বার (ফোন নং-০১৭২৮৩৭৪৭১৬’) দেওয়া হয়েছে।

সুত্রঃ বাংলাদেশ জার্নাল

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন