৩ লাখে বিক্রি হলো ‘সাকিব-মাশরাফিদের’ স্বাক্ষরিত ব্যাট

প্রকাশিত: মে ১২, ২০২০ / ০১:০৮পূর্বাহ্ণ
৩ লাখে বিক্রি হলো ‘সাকিব-মাশরাফিদের’ স্বাক্ষরিত ব্যাট

সাকিব-মাশরাফি সহ বাংলাদেশের প্রায় ১৫ জন ক্রিকেটারের স্বাক্ষরিত একটি ব্যাট সোমবার নিলামে ৩ লাখ টাকায় বিক্রি হয়েছে। ব্যাটটি কিনেছে বাংলাদেশের ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান কার্নিভাল ইন্টারনেট।

এর আগে বাংলাদেশের সাবেক ফুটবলার মোনেম মুন্নার জার্সি নিলামে ৩ লাখ টাকা দিয়ে কিনেছিল এই প্রতিষ্ঠানটি। যে ব্যাটটি সোমবার বিক্রি হয়েছে সেটির মূল মালিক অস্ট্রেলিয়া প্রবাসী একজন বাংলাদেশি।

তার নাম মাসুদ। তিনি এরকম বিভিন্ন স্মারক সংগ্রহ করে থাকেন। যে ব্যাটটি তিনি নিলামে বিক্রি করেছেন সেই ব্যাটটিও তিনি নিলাম থেকে কিনেছিলেন। ক’রো’নায় ক্ষ’তি’গ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য এই ব্যাটটি তিনি নিলাম করেছেন।

সোমবার রাতে ‘অকশন ফর অ্যাকশন’ নামক ফেসবুক পেজ থেকে ব্যাটটির নিলাম করা হয়। ব্যাটটির ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৯৯ হাজার ৯৯৯ টাকা।

ব্যাট বিক্রির পুরো টাকায় চলে যাবে সাকিব আল হাসান ফাউন্ডেশনে। সাকিবের ফাউন্ডেশন ক’রো’নায় ক্ষ’তি’গ্রস্ত মানুষকে সহায়তা করছে। ‘অকশন ফর অ্যাকশন’ এর আগেও এরকম বেশ কয়েকটি নিলাম করেছে।

এর আগে সাকিব আল হাসান তার নিজের প্রিয় একটি ব্যাট নিলামে তুলেছিলেন। সেই ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি হয়েছিল। ব্যাটটি কিনে নেয় একজন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি। সাকিব নিজেও এখন যুক্তরাষ্ট্রে রয়েছেন। সেখান থেকে তিনি সেবামূলক কাজে অংশ নিচ্ছেন।

সুত্রঃ ঢাকা টাইমস

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন