বিশ্বে করোনামুক্ত হলো প্রায় ১৫ লাখ মানুষ

প্রকাশিত: মে ১১, ২০২০ / ০৭:৪৯অপরাহ্ণ
বিশ্বে করোনামুক্ত হলো প্রায় ১৫ লাখ মানুষ

করো’না’ভা’ইরাসে আক্রান্ত ও প্রাণহা’নির সংখ্যা বেড়েই চলেছে। বৈশ্বিক এই মহামা’রী ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। তবে ইতিবাচক খবর হচ্ছে করো’নায় আ’ক্রা’ন্ত হয়েও সুস্থ হয়ে উঠেছেন বিশ্বের প্রায় ১৫ লাখ মানুষ। তারা এখন নতুন জীবনের স্বপ্ন দেখছেন।

করো’না’ভা’ইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, সোমবার বিকাল সাড়ে ৩টা পর্যন্ত করো’না’ভা’ইরাস মহা’মা’রিতে বিশ্বব্যাপী মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৮৪ হাজার ৯৬ জনে।

আর আ’ক্রা’ন্ত হয়েছেন ৪১ লাখ ৯৭ হাজার ১৫২ জন। তাদের মধ্যে বর্তমানে ২৪ লাখ পাঁচ হাজার ৬৯৫ জন চিকিৎসাধীন এবং ৪৭ হাজার ৩৬ জন (২ শতাংশ) আ’শ’ঙ্কাজনক অবস্থায় রয়েছে। এ পর্যন্ত করো’না’ভা’ইরাস আ’ক্রা’ন্তদের মধ্যে ১৪ লাখ ৯০ হাজার ৫৯০ জন সুস্থ হয়ে উঠেছেন।

করো’না’ভা’ইরাসজনিত কো’ভি’ড-১৯ রোগে থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে দুই লাখ ৫৬ হাজার ৩৩৬ জন, স্পেনে সেরে উঠেছে এক লাখ ৭৬ হাজার ৪৩৯ জন, জার্মানিতে এক লাখ ৪৪ হাজার ৪০০, ইতালিতে এক লাখ পাঁচ হাজার ১৮৬,

তুরস্কে ৯২ হাজার ৬৯১, ইরানে ৮৬ হাজার ১৪৩, চীনের মূল ভূখণ্ডে ৭৮ হাজার ১৪৪, ব্রাজিলে ৬৪ হাজার ৯৫৭ এবং ফ্রান্সে ৫৬ হাজার ২১৭ জন সুস্থ হয়ে উঠেছে।

এছাড়া রাশিয়ায় ৩৪ হাজার ৩০৬ জন, কানাডায় ৩২ হাজার ৯৬, সুইজারল্যান্ডে ২৬ হাজার ৬০০, মেক্সিকো ২১ হাজার ৮২৪, অস্ট্রিয়ায় ১৩ হাজার ৯৯১, বেলজিয়ামে ১৩ হাজার ৪৪২, দক্ষিণ কোরিয়ায় ৯ হাজার ৬৩২, অস্ট্রেলিয়ায় ছয় হাজার ১৬৭ এবং মালয়েশিয়ায় পাঁচ হাজার ২৫ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণ’ঘা’তী করো’না’ভা’ইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করো’না’ভা’ইরাস সং’ক’টকে মহা’মা’রি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন