হঠাৎ যু’দ্ধবিমান আকাশে তুলল পাকিস্তান

প্রকাশিত: মে ১১, ২০২০ / ০৪:৩৯অপরাহ্ণ
হঠাৎ যু’দ্ধবিমান আকাশে তুলল পাকিস্তান

হান্দওয়ারা সংঘ’র্ষের পর যে কোনও সময় ভারত প্রবল প্রত্যা’ঘা’ত করতে পারে এই আশঙ্কায় পাকি’স্তান বিমান ম’হড়া বাড়িয়ে তুলেছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

এই মহ’ড়ায় এফ–১৬ ও জেএফ–১৭ সহ একাধিক যু’দ্ধবিমান নিয়োজিত করা হয়েছে পাকি’স্তানের পক্ষ থেকে। পাকিস্তানের এই বিমান মহড়ার খবর সরকারের কাছে আগে থেকেই ছিল বলে জানা গিয়েছে সংবাদ সংস্থা এএনআই সূত্রে।

হান্দওয়ারা সংঘ’র্ষে কর্নেল ও মেজর সহ সেনাবাহিনীর পাঁচ সদস্যের মৃত্যুর পর পাকিস্তানের যু’দ্ধ বিমানের মহড়ার ওপর ভারতের পুরোমাত্রায় নজরদারি রয়েছে।

এই বি’মান মহড়া দেখে আন্দাজ করা হচ্ছে ভারতীয় বাহিনীর কাছ থেকে পাল্টা প্রত্যা’ঘা’তের আশঙ্কায় পাকি’স্তান সম্ভাব্য সবরকমের প্রস্তুতি নেওয়ার চেষ্টা করছে।

নিয়’ন্ত্রণ রেখা বরাবর জ’ঙ্গি অনুপ্রবেশ নিয়ে নিউ দিল্লি ইসলামাবাদকে সতর্ক করে দেওয়ার পর পাকি’স্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের দিক থেকে ”ফলস ফ্ল্যাগ অপারেশন” হতে পারে বলে মন্তব্য করছেন।

ইমরান খান টুইট করে জানান, ”আমি সারা বিশ্বকে সাবধান করে চলেছি (এই বিষয়ে যে) পাকিস্তানের বিরুদ্ধে ফ্ল্যাগ অপা’রেশন চালানোর জন্য ভারত বিভিন্ন অজুহাত খুঁজে চলেছে। সম্প্রতি নিয়ন্ত্রণ রেখা বরাবর অনুপ্রবেশের ভিত্তিহীন অভিযোগ সেই বিপ’জ্জনক কার্যক্রমেরই অংশ”।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন