কাতার প্রবাসীদের প্রতি দূতাবাসের আহ্বান

প্রকাশিত: মে ১১, ২০২০ / ০৩:০৫পূর্বাহ্ণ
কাতার প্রবাসীদের প্রতি দূতাবাসের আহ্বান

করোনাভাইরাস পরিস্থিতি মধ্যেই কাতারে বসবাসরত বাংলাদেশিসহ অভিবাসীদের দেশটিতে অবস্থানের তথ্য নিবন্ধন করতে অনুরোধ জানানো হয়েছে।

গত ২৭ জানুয়ারি থেকে চালু হওয়া এই তথ্য নিবন্ধন আগামী ২৬ জুলাইয়ের মধ্যে না করলে কাতারি পরিচয়পত্র (আইডি) ব্লক করাসহ কাতারি ১০ হাজার রিয়াল জরিমানা করা হবে। এ অবস্থায় সব প্রবাসি বাংলাদেশিদের এই নিবন্ধন করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

করোনা প্রাদুর্ভাবের কারণে যারা জাতীয় পরিচয়পত্র তথ্য নিবন্ধন পূরণ করেনি, তাদেরকে আগামী ২৬ জুলাইয়ের মধ্যে তথ্য নিবন্ধন করার আহ্বান জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কাতার সরকার।

তাই কাতার সরকারের ঘোষিত তারিখের মধ্যে তথ্য নিবন্ধন করে নেয়া দরকার বলে মনে করেন প্রবাসী বাংলাদেশিরা।

কাতারি ১০ হাজার রিয়াল জরিমানা থেকে রক্ষা পেতে বাংলাদেশিদের জাতীয় পরিচয়পত্র করে নেয়া আহ্বান জানিয়েছেন কাতার কমিউনিটির নেতা ও ব্যবসায়ী হাসান মাবুদ।

প্রবাসী বাংলাদেশিদের যথাযথ সময়ের মধ্যে তথ্য নিবন্ধনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান।

প্রবাসীরা মোবাইল ফোনে www.moi.gov.qa ওয়েবসাইটে গিয়ে বা কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যেকোনো সার্ভিস সেন্টারে সরাসরি উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্রেশন করতে জোন নম্বর, সড়ক নম্বর, বিল্ডিং

নম্বর, ইউনিট নম্বর, পোস্ট বক্স নম্বর, কাহরামা নম্বর, মোবাইল নম্বর, ই-মেইল এবং বাংলাদেশের ঠিকানাও দিতে হবে। ইতোমধ্যে ১০ লাখ মানুষ এই তথ্য নিবন্ধন করেছে বলে জানিয়েছে কাতার কর্তৃপক্ষ।

সূত্র : জাগো নিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন