ভ্যাকসিন ছাড়াই বিদায় নেবে করোনাভা’ইরাস : ট্রাম্প

প্রকাশিত: মে ১১, ২০২০ / ১২:১৯পূর্বাহ্ণ
ভ্যাকসিন ছাড়াই বিদায় নেবে করোনাভা’ইরাস : ট্রাম্প

করো’না’ভা’ইরাস নিয়ে নতুন মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, কোনো ভ্যাকসিন ছাড়াই নভেল করো’না’ভা’ই’রাস বিদায় নেবে।

চিকিৎসকদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই এমন মন্তব্য করেছেন বলে শুক্রবার হোয়াইট হাউসে ট্রাম্প দাবি করেছেন। মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট এ খবর জানিয়েছে।

ট্রাম্প বলেন, ‘এ ভাইরাস চলে যাওয়ার জন্য আমাদের একটা ভ্যাকসিনও লাগবে না। আমি শুধু চিকিৎসকদের কথার ওপর নির্ভর করি।’

করো’না’ভা’ইরাসের সম্ভাব্য ভ্যাকসিন নিয়ে হোয়াইট হাউসে আলাপকালে স্থানীয় সময় গতকাল শুক্রবার বিকেলে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘ভ্যাকসিন নিয়ে আমার অনুভূতি হলো : এটা (করো’না’ভা’ইরাস) কোনো ভ্যাকসিন ছাড়াই চলে যাবে। একটা সময় পর, এটা চলে যাবে এবং আশা করি, আমরা একে আর কখনো দেখব না।’

বিশ্বব্যাপী ক’রো’না’ভা’ইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১৩ লাখ ২২ হাজার ১৬৩ জন ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়েছে। সুস্থ হয়েছে দুই লাখ ২৩ ৭৪৯ জন। দেশটিতে ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়ে মা’রা গেছে ৭৮ হাজার ৬১৬ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণ’ঘা’তী করো’না’ভা’ইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করো’না’ভা’ইরাস সং’ক’টকে মহা’মা’রি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সুত্রঃ এনটিভি অনলাইন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন