ভারতীয় ক্রিকেটাররা ‘বিপিএল-সিপিএল’ খেলার অনুমতি চান

প্রকাশিত: মে ১০, ২০২০ / ০৯:৫২অপরাহ্ণ
ভারতীয় ক্রিকেটাররা ‘বিপিএল-সিপিএল’ খেলার অনুমতি চান

ফ্রাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আইপিএলের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), পাকিস্তান সুপার লিগ (পিএসএল),

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) জনপ্রিয় হয়ে উঠুক সেটা হয়তো কখনই চায় না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। মূলত এ কারণেই ভারতীয় ক্রিকেটারদের বিদেশি লিগে খেলার অনুমুতি দেয়া না বিসিসিআই।

তবে বিপিএল, পিএসএল, সিপিএল এবং বিগ ব্যাশ লিগে খেলার জন্য বিসিসিআইয়ের কাছে অনুমতি চাইলেন ভারতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া সুরেশ রায়না ও জাতীয় দলের সাবেক অলরাউন্ডার ইরফান পাঠান।

সম্প্রতি সুরেশ রায়নার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে কথা বলেন চলতি বছরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়া ইরফান পাঠান। সেই লাইভে অন্তত দুটি বিদেশি লিগে খেলার অনুমতি চান ভারতের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ১৭৩ ম্যাচ খেলে ৩০১ উইকেট শি’কা’র করা ইরফান।

২০১৮ সালের জুলাইয়ের পর থেকে জাতীয় দলের বাইরে থাকা সুরেশ রায়না বলেন, আমি আশা করি বিসিসিআই ভারতীয় খেলোয়াড়দের দুটি বিদেশি লিগ খেলার অনুমতি দিবে।

আমরা যদি বিদেশি কোনো ফ্রাঞ্চাইজি লিগে মানসম্মত ক্রিকেট খেলতে পারি, তাহলে আমাদের জন্য ভালো হবে। সব আন্তর্জাতিক খেলোয়াড়রা ঐ লিগে খেলে পারফরম্যান্সের প্রমাণ দিয়ে আবার জাতীয় দলে ফেরার জন্য নিজেকে প্রস্তুত করে থাকে।

২০০৫ সাল আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সুরেশ রায়নার। জাতীয় দলের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৩২২ ম্যাচ খেলে ৭টি সেঞ্চুরির সাহায্যে ৭ হাজার ৯৮৮ রান সংগ্রহ করেছেন। আর বল হাতে অফ স্পিনে শি’কার করেছেন ৬২ উইকেট।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন