নেত্রকোনার দুই ডাক্তার করোনার সঙ্গে ২১ দিন লড়ে সুস্থ

প্রকাশিত: মে ৯, ২০২০ / ১১:২৩অপরাহ্ণ
নেত্রকোনার দুই ডাক্তার করোনার সঙ্গে ২১ দিন লড়ে সুস্থ

২১ দিন করো’না’ভা’ইরাসের সঙ্গে ল’ড়ে অবশেষে পুরোপুরি সুস্থ হলেন নেত্রকোনার পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের দুই চিকিৎসক। আজ শনিবার বিকেলে দুই চিকিৎসক আজহারুল ইসলাম (২৫) ও ধ্রুব সাহা রায়কে (৩০) ছাড়পত্র দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদ আক্তার।

উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের ওই দুই চিকিৎসক উপজেলায় করো’না’ভা’ইরাসের লক্ষণ নিয়ে মা’রা যাওয়া ও এ ধরনের লক্ষণে অসুস্থ ব্যক্তিদের নমুনা সংগ্রহের কাজে যুক্ত ছিলেন। তাই সর্তকতার অংশ হিসেবে তাদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়।

গত ২১ এপ্রিল পরীক্ষার ফলাফলে তাদের করো’না’ভা’ইরাস পজেটিভ আসে। পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে তারা চিকিৎসাধীন ছিলেন।

দ্বিতীয় বার তাদের নমুনা ল্যাবে পাঠানো হলে ১৬তম দিনে ফলাফল নেগেটিভ আসে। ২১ দিন পর তৃতীয় বারের পরীক্ষায়ও তাদের ফলাফল নেগেটিভ আসায় আজ তাদের ছাত্রপত্র দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদ আক্তার জানান, পরপর দুই বার তাদের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় ২১দিন পর ছারপত্র দেওয়া হয়েছে। তারা এখন পুরোপুরি সুস্থ।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন