এই ইংলিশ পেসার প্রয়োজনে পরিবার থেকেও দূরে থাকতে রাজি

প্রকাশিত: মে ৯, ২০২০ / ০৮:০৭অপরাহ্ণ
এই ইংলিশ পেসার প্রয়োজনে পরিবার থেকেও দূরে থাকতে রাজি

করো’না’ভা’ইরাসের কারণে আগামী পহেলা জুলাই পর্যন্ত নিজ দেশের সবধনের ক্রিকেটকে স্থগিত করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাদের প্রত্যাশা, আগামী জুলাইয়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

তাই জুলাইকে সামনে রেখে নিজেদের পরিকল্পনা সাজাচ্ছে ইসিবি। ক্রিকেট মাঠে ফেরার প্রয়োজনে পরিবার থেকে দূরে থাকতেও প্রস্তুত ইংল্যান্ডের পেসার মার্ক উড। তিনি বলেন, বর্তমান পরিস্থিতি খুবই ভ’য়া’বহ।

এই সময় যেকোন নির্দেশনা মানতে আমি রাজি। ক্রিকেট মাঠে ফেরার জন্য পরিবার থেকে দূরে থাকতেও আমার কোনো আ’পত্তি নেই। তাই সেপ্টেম্বরে থাকা আয়ারল্যান্ড সিরিজ এগিয়ে জুলাইয়ে করার পরিকল্পনা আছে ইসিবির।

কারণ জুলাই-আগস্টে দেশের মাটিতে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিপাক্ষীক সিরিজের আগে আইরিশদের বিপক্ষে নিজেদের ঝা’লিয়ে নিতে চায় ইসিবি।

আসন্ন ঐ সিরিজগুলোর জন্য ২৫-৩০ জন ক্রিকেটারকে ৯ সপ্তাহের জন্য পরিবার থেকে দূরে রাখার পরিকল্পনাও করছে ইসিবি। যাতে ক্রিকেট মাঠে খেলোয়াড়রা ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হলেও, তা পরিবারের মধ্যে ছড়িয়ে না পড়ে, এজন্য এ ধরনের সিদ্বান্ত নিবে ইসিবি।

আর ক্রিকেটের স্বার্থে পরিবার কাছে না যাবার ত্যাগ স্বীকার করতে রাজি ইংলিশ ক্রিকেটাররাও। সেই তালিকায় আছে উড। তিনি বলেন, ‘পরিস্থিতি ঠিক থাকলে দলের সবাই ক্রিকেট খেলতে রাজি হবে।

আমি বুঝতে পারছি, দীর্ঘ দিন পরিবার থেকে দূরে থাকতে হবে, যা অনেক কঠিন হবে। কিন্তু মাঠে ফেরাটাই এখন প্রধান লক্ষ্য। ক্রিকেটের স্বার্থে যে কোনো ত্যাগ স্বীকার করতে আমরা প্রস্তুত।’

অতীতেও কোনো সফরে গেলে পরিবার থেকে দীর্ঘদিন দূরে থাকার অভ্যাস রয়েছে ক্রিকেটারদের। ক্রিকেট ফেরাতে নতুন পরিকল্পনা খুব বেশি সমস্যা হবেনা মনে করেন উড, ‘সফরে গেলে লম্বা সময়ের জন্য আমরা পরিবার থেকে দূরেই থাকি।

ব্যাপারটা অনেক কঠিন, তারপরও আমরা অভ্যস্ত হয়ে যাই। তবে এই পরিস্থিতিতে, পরিবারের জন্য আমি সবকিছুই করতে পারবো। কারণ সকল নিয়ম মানলে আমার পরিবার নিরাপদ থাকবে, অন্যান্যরা নিরাপদ থাকবে ও আমিও নিরাপদ থাকব।’

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন