দেশে দুই মাসে করোনায় আ’ক্রান্ত ১৩১৩৪, মৃ’ত্যু ২০৬, ‍সুস্থ ২১০১

প্রকাশিত: মে ৮, ২০২০ / ১০:০৭অপরাহ্ণ
দেশে দুই মাসে করোনায় আ’ক্রান্ত ১৩১৩৪, মৃ’ত্যু ২০৬, ‍সুস্থ ২১০১

গত ৮ মার্চ দেশে প্রথম ক’রো’না রোগী শনাক্ত হয়। এর পর থেকে আজ পর‌্যন্ত ৬২তম দিন অর্থাৎ দুই মাস চলছে। এই দুই মাসে দেশে ক’রো’নায় আ’ক্রা’ন্তের সংখ্যা ১৩ হাজার ১৩৪ জনে দাঁড়িয়েছে।

এ ছাড়া করো’না’ভা’ইরাসজনিত কোভিড-১৯ রোগে আ’ক্রা’ন্ত হয়ে ২০৬ জনের মৃ’ত্যু হয়েছে। এই সময়ে দুই হাজার ১০১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

দেশে মোট ক’রো’না আ’ক্রা’ন্তের ৬৮ ভাগ পুরুষ ও ৩২ ভাগ নারী । এ ছাড়া মোট মৃতের মধ্যে ৭৩ ভাগ পুরুষ ও ২৭ ভাগ নারী। এ ছাড়া আ’ক্রা’ন্তদের মধ্যে শীর্ষে রয়েছেন যুবকরা।

দেশের আ’ক্রা’ন্তদের মধ্যে ২৬ ভাগ যুবক। যাদের বয়স ২১ বছর থেকে ৩০ বছর ও সবচেয়ে কম আ’ক্রা’ন্তদের মধ্যে রয়েছেন শিশুরা। মোট আ’ক্রা’ন্তের মধ্যে ৩ ভাগ শিশু আ’ক্রা’ন্ত। যাদের বয়স ১০ বছর পর্যন্ত।

এ ছাড়া মৃ’ত’দের মধ্যে সবচেয়ে বেশি রয়েছেন ষাটোর্ধ্ব ব্যক্তিরা। দেশের মোট মৃ’তের ৪২ ভাগ এই বয়সীরাই। এ ছাড়া কিশোরদের কোনো মৃ’ত্যু দেশে নেই। যাদের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে।

গত ৮ মার্চ দেশে প্রথম ক’রো’না রোগী শনাক্ত হয়। এর পরে গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।বর্তমানে ৬২তম দিনে দেশে ১৩ হাজার ১৩৪ জন করোনা রো’গী শনাক্ত হয়েছে।

এই পর্যন্ত মোট এক লাখ ১১ হাজার ৪০১ জনের করো’না’ভা’ইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে।

সুত্রঃ এনটিভি অনলাইন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন