নিউ মার্কেটও ঈদের আগে খুলবেনা

প্রকাশিত: মে ৮, ২০২০ / ১০:০৩অপরাহ্ণ
নিউ মার্কেটও ঈদের আগে খুলবেনা

করোনা সংক্রমণ রোধে ঈদের আগে রাজধানীর নিউ মার্কেট, চাঁদনীচক, গাউসিয়া ও নূরম্যানশন না খোলার সিদ্ধান্ত নিয়েছে দোকান মালিক সমিতি। তারা জানিয়েছেন, নিউমার্কেট এলাকার কোনো মার্কেটই এবার ঈদে খোলা হবে না।

করোনায় সৃষ্ট স’ঙ্ক’টের মধ্যেই ১০ মে থেকে সরকার সীমিত পরিসরে দোকান ও শপিংমল খোলার ঘোষণা দিলেও সং’ক্র’মণ রো’ধে ঈদের আগে রাজধানীর নিউ মার্কেট না খোলার সিদ্ধান্ত নিয়েছে দোকান মালিক সমিতি।

আজ শুক্রবার সন্ধ্যায় নিউ মার্কেট দোকান মালিক সমিতি এ সিদ্ধান্তের কথা জানায়। এ ছাড়াও রাজধানীর মৌচাক মার্কেট এবং আনারকলি মার্কেটও না খোলার সিদ্ধান্ত নিয়েছে দোকান মালিক সমিতি।

এর আগে ৪ মে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে চিঠি পাঠানো হয়। করো’না’ভা’ইরাস সং’ক্র’মণ পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান ও শপিং মল আগামী ১০ মে থেকে খোলার কথা চিঠিতে উল্লেখ করা হয়। তবে তা বিকাল চারটার মধ্যে বন্ধ করার কথা বলা হয়।

প্রসঙ্গত, করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত ও মৃ’তের সংখ্যা প্রতিদিনই উ’দ্বে’গজনক হারে বাড়লেও আগামী ১০ মে থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিং মল খুলে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছে সরকার।

চলমান এ পরিস্থিতির উন্নতি না হলে রমজানে খুলবে না দেশের অন্যতম সেরা শপিং মল বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স ও যমুনা ফিউচার পার্ক।

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন