ঢাকাতে ছয় হাজারের বেশি করোনায় আ’ক্রান্ত

প্রকাশিত: মে ৮, ২০২০ / ০৯:২৮অপরাহ্ণ
ঢাকাতে ছয় হাজারের বেশি করোনায় আ’ক্রান্ত

করো’না’ভা’ইরাসজনিত কো’ভিড-১৯ রোগে আ’ক্রা’ন্ত হয়ে আজ দেশে আরো সাতজনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে এ রো’গে আ’ক্রা’ন্ত হয়ে ২০৬ জনের মৃ’ত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৭০৯ জন করো’না’ভা’ইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে।

এ নিয়ে মোট ১৩ হাজার ১৩৪ জন রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজধানী ঢাকায় ছয় হাজার ১৬২ জন ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়েছেন। যা সারাদেশে মোট আ’ক্রা’ন্তের ৫৮.২৮ ভাগ।

আজ শুক্রবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ওয়েবসাইট থেকে এসব তথ্য জানা গেছে।

তথ্য থেকে জানা যায়, রাজধানী ঢাকার রাজারবাগে ২০০ জন, কাকরাইলে ১৭৩ জন, যাত্রাবাড়ীতে ১৬৯ জন, মহাখালীতে ১৪৬ জন, মোহাম্মদপুরে ১২৬ জন, মুগদায় ১৪৯ জন, তেজগাঁওতে ৯৮ জন, লালবাগে ৯৮ জন, বাবুবাজারে ৭৮ জন,

উত্তরাতে ৮০ জন, মালিবাগে ৮৩ জন, মগবাজারে ৬৫ জন, গেন্ডারিয়াতে ৫৮ জন, বাড্ডায় ৫৫, গুলশানে ৫৪ জন, আগারগাঁওতে ৪৭ জন, বাসাবোতে ৪৭ জন, শ্যামলীতে ৫৩ জন ও চকবাজারে ৪৯ জন আ’ক্রা’ন্ত হয়েছে।

সর্বাধিক সুস্থ হয়েছেন রাজশাহী বিভাগের বিভিন্ন হাসপাতাল থেকে, সেখানে ৪৭ জন সুস্থ হয়েছেন। এরপরে রয়েছে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন হাসপাতাল। সেখান থেকে গত ২৪ ঘণ্টায় ২৩ জন, ঢাকা বিভাগের হাসপাতাল থেকে ২২ জন,

খুলনা বিভাগের বিভিন্ন হাসপাতাল থেকে ১০ জন এবং রাজধানী ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতাল থেকে ১৫ জন, কুর্মিটোলা হাসপাতাল থেকে ১৫ জন, রিজেন্ট হাসপাতাল থেকে দুজন, সাজেদা ফাউন্ডেশন হাসপাতাল থেকে আটজন এবং রাজারবাগ হাসপাতাল থেকে ১৮ জন। শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল থেকে ১৪ জন সুস্থ হয়েছে।

সুত্রঃ এনটিভি অনলাইন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন