ভারত-পাকিস্তান সিরিজ চাইলেন ব্র্যাড হজ

প্রকাশিত: মে ৮, ২০২০ / ০৬:৩২অপরাহ্ণ
ভারত-পাকিস্তান সিরিজ চাইলেন ব্র্যাড হজ

দুই দেশেই করো’না’ভা’ইরাস মো’কা’বেলায় তহবিল গড়তে ভারত-পাকিস্তান সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন শোয়েব আখতার। তবে তা এক ফুৎকারে উড়িয়ে দিয়েছেন ভারতীয় কিংবদন্তিরা। কিন্তু সমর্থন জানিয়েছেন পাক সাবেক ক্রিকেটাররা।

এ নিয়ে চির’প্র’তিদ্বন্দ্বী দুই দলের রথী-মহারথীদের বাগযুদ্ধ চলছেই। এর মধ্যেই ইন্দো-পাক সিরিজ আয়োজনের প্রস্তাব দিলেন অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার ব্র্যাড হজ।

শোয়েব আখতার বলেছিলেন তিন ম্যাচ ওয়ানডের কথা। সেখানে আরেক ধাপ এগিয়ে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রস্তাব দিলেন হজ। তার উদ্দেশ্যটাও ভিন্ন। মূলত দর্শকদের বিনোদিত করতে চিরশত্রু দুই দলকে এ পথে হাঁটতে বললেন তিনি।

ক’রো’নার প্রকোপ কমাতে বিশ্বের প্রায় সব দেশেই ল’ক’ডাউন চলছে। ব্যতিক্রম নয় ক্রিকেট খেলুড়ে দেশগুলোও। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে পারছেন না মানুষজন। সারাদিন ঘর’ব’ন্দি থাকতে হচ্ছে। তাদের সেই একঘেঁয়েমি কা’টানোর জন্যই এ পরামর্শ দিয়েছেন হজ।

তিনি বলেন, বড়দিন উপলক্ষে ভারত-পাকিস্তান চার ম্যাচ টেস্ট সিরিজ খেলতে পারে। কোভিড-১৯ মহা’মা’রী পরবর্তী সময়ে ক্রিকেটপ্রেমীদের আনন্দ দিতে এর বাস্তবায়ন ঘটানো যেতে পারে। দর্শকরা কিছু প্রতিযোগিতামূলক ক্রিকেট দেখতে চায়।

তাই কিছুদিন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ বন্ধ রেখে কয়েকটি প্রতিদ্বন্দ্বিতাপূণ সিরিজের আয়োজন করা যায়। এটি বিশ্বের কোটি ক্রিকেটপ্রেমীদের রোমাঞ্চিত ও উ’ত্তে’জিত করবে। সেক্ষেত্রে অ্যাশেজের স্বার্থে বছরের শেষদিকে ভারতের অস্ট্রেলিয়া সফরও স্থগিত বা বাতিল করা যায়।

তিনি বলেন, কেবল এক দেশেই সেই সিরিজ হলে হবে না। দুটি ম্যাচ পাকিস্তানে হতে হবে। বাকি দুটি টেস্ট ভারতে। দীর্ঘদিন ধরে আমরা পাক-ভারত লড়াই দেখিনি। তা দেখতে উন্মুখ জনগণ।

২০১২ সাল থেকে ভারত-পাকিস্তান সিরিজ মাঠে গড়াচ্ছে না। এরপর শুধু আইসিসি ও এসিসি আয়োজিত টুর্নামেন্টে তাদের লড়াই দেখা যায়। সেটাও কালেভদ্রে।

তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন