শ্রীশান্থ সাড়ে ৬ বছর ধরে ল’কডাউনে আছেন

প্রকাশিত: মে ৭, ২০২০ / ০৬:৫৬অপরাহ্ণ
শ্রীশান্থ সাড়ে ৬ বছর ধরে ল’কডাউনে আছেন

ভারতে ল’ক’ডাউন চলছে প্রায় দুই মাস ধরে। করো’না’ভা’ইরাসের প্রকোপ কমাতে এ পথ বেছে নিয়েছে দেশটির সরকার। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে পারছেন না কেউ। সারাদিন ঘরব’ন্দি থাকতে হচ্ছে।

সব শ্রেণি-পেশার মানুষ অপেক্ষার প্রহর গুণছেন, কবে ঘুচবে এ ব’ন্দিদশা। আর এটিকেই নিজের ক্যারিয়ারের সঙ্গে তুলনা করলেন ২০১৩ আইপিএলে ফি’ক্সিং’য়ে জ’ড়িয়ে দলের বাইরে থাকা ভারতীয় পেসার এস শ্রীশান্থ। এরপর তার ক্যারিয়ার প্রায় শেষ হয়ে গেছে বলা যায়। যদিও দলে ফিরতে হাজারো প্রচেষ্টা চালাচ্ছেন ডানহাতি পেসার।

একসময় টিম ইন্ডিয়ার পেস আ’ক্র’মণের কর্ণধার ছিলেন শ্রীশান্থ। কিন্তু ফি’ক্সিং’য়ে জড়িয়ে নিজের খেলোয়াড়ি জীবন নিজেই ধ্বং’স করেন তিনি। অবশ্য আগামী সেপ্টেম্বরে তার ওপর থেকে নি’ষেধাজ্ঞা উঠে যাবে।

এবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারবেন শ্রীশান্থ। আপাতত সেই অপেক্ষায় দিন কাটছে তার। এ প্রসঙ্গে ৩৭ বছর বয়সী পেসার বলেন, আপনারা এ ক’দিনের ল’কডাউনে বিরক্ত হয়ে উঠেছেন। কিন্তু আমি গেল সাড়ে ছয় বছর ‘ল’কডাউনে’ আছি। পেশাদার ক্রিকেটার হিসেবে খেলা থেকে দূরে থাকা কি যাতনা তা আমি হাড়ে হাড়ে টের পাই।

তিনি বলেন, আপনার শুয়ে-বসে সময় কাটাচ্ছেন। আমার অবস্থাও একরকম তা-ই। নির্বাসিত জীবনে শুধু সিনেমা, টিভিতে অভিনয় করছি। কিন্তু আমার হৃদয়ের খেলা ক্রিকেট থেকে আমাকে সরিয়ে রাখা হয়েছে। তাই অপেক্ষা করা ছাড়া কোনো বিকল্প পথ খোলা নেই।

তথ্যসূত্র: জি নিউজ’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন