মালয়েশিয়ায় অবৈধ বিদেশিদের নতুন সুযোগ দিল দেশটির সরকার

প্রকাশিত: মে ৭, ২০২০ / ১১:৪৫পূর্বাহ্ণ
মালয়েশিয়ায় অবৈধ বিদেশিদের নতুন সুযোগ দিল দেশটির সরকার

মালয়েশিয়ায় অবস্থানরত বিদেশি অভিবাসীদের জন্য করোনা ভাইরাস পরীক্ষার উপর জোর দিয়েছে সেদেশের সরকার। ইতিমধ্যেই সেদেশের সব মালিকদের এব্যাপারে দিক নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান সিনিয়র মন্ত্রী (সিকিউরিটি) ইউসুফ ইয়াকুব।

এছাড়াও টুরিস্ট ভিসায় মালয়েশিয়া এসে লকডাউনের আটকে পরা সকল বিদেশি নাগরিকদের জন্য সুখবর দিলেন মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগ।

৫ই মে এক বিবৃতিতে ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদ বলেছেন, ১ লা জানুয়ারি থেকে টুরিস্ট ভিসায় মালয়েশিয়া এসে মুভমেন্ট কন্টোল অডার ( এমসিও) কারণে যে সকল বিদেশি নাগরিকদের ভিসার মেয়াদ শেষ হয়েছে

তাদেরকে মুভমেন্ট কন্টোল অডার ( এমসিও) শেষ হলে ১৪ কার্য দিবসের মধ্যে জরিমানা ছাড়াই নিজ দেশে ফেরত যেতে পারবে। তবে অবশ্যই নিজ নিজ দেশের দূতাবাস থেকে প্রমাণ পএ সংগ্রহ করতে হবে।

এই সময়সীমার মধ্যে যারা চলে যাবে, তাদের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা নেওয়া হবেনা। এছাড়াও তাদেরকে কালো তালিকাভুক্ত করা হবেনা। আর যদি উক্ত সময়ের মধ্যে বিদেশি নাগরিকরা নিজ দেশে ফেরত না যায় তাহলে মালয়েশিয়া ইমিগ্রেশন

বিভাগ যথাযথ ব্যবস্থা নিবে এবং তাদেরকে কালো তালিকাভুক্ত করা হবে বলে জানান তিনি। এদিকে মালয়েশিয়া সরকার সেদেশে অবস্থানরত বিদেশিদের করোনা ভাইরাস পরীক্ষার উপর জোর দিয়েছে।

সেদেশের সিনিয়র মন্ত্রী সাংবাদিকদের জানান, বিদেশী অভিবাসীদের করোনা ভাইরাস পরীক্ষার মালিক কর্তৃক সব ব্যয় বহন করতে হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন