সৌদি ও মিয়ানমারের ১২৪ নাগরিক ঢাকা ত্যাগ করলেন

প্রকাশিত: মে ৭, ২০২০ / ০১:১১পূর্বাহ্ণ
সৌদি ও মিয়ানমারের ১২৪ নাগরিক ঢাকা ত্যাগ করলেন

এবার দেশে ফিরে গেলেন ঢাকায় বসবাসরত সৌদি আরব ও মিয়ানমারের নাগরিক। বুধবার বেলা ২টায় সৌদি এয়ারের একটি স্পেশাল ফ্লাইটে ৮৬ সৌদি নাগরিক হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

বিকেলে মিয়ানমার এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে ৩৮ নাগরিক হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। ওই ফ্লাইটে মিয়ানামার থেকে ৪০ বাংলাদেশী দেশে ফিরেন। এ ছাড়া আগামী সপ্তাহে আরও একদল নাগরিক ঢাকা ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা যায়।

কি জন্য তারা ঢাকা ত্যাগ করছেন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তার কোন ব্যাখ্যা দেয়া হয়নি। তবে ঢাকা ত্যাগ করা এসব নাগরিকরা জানিয়েছেন, মূলত করোনা তা-বের কারণেই তারা ঢাকা ত্যাগ করেন।

এদিকে আজ (বৃহস্পতিবার) ব্রিটিশদের আরও একটি বড় দল ত্যাগ করবেন। তাদের অর্ধেক আসবেন সিলেট থেকে। এ ছাড়া আজ অষ্ট্রেলিয়া থেকে আসবে একদল বাংলাদেশী। তারা সবাই মালয়েশিয়া এয়ারের বিশেষ ফ্লাইটে আসছেন।

এদিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে- মিয়ানমার থেকে আসা ৪০ বাংলাদেশী সবাই সেখান থেকে স্বাস্থ্য সনদধারী। সেজন্য তাদেরকে প্রাতিষ্ঠানিক কো’য়া’রেন্টাইনের পরিবর্তে হোম কোয়ারোন্টাইনে পাঠানো হয়। আজ বৃহস্পতিবার অষ্ট্রেলিয়া থেকে দেশে ফিরবেন এক দল বাংলাদেশী।

সুত্রঃ দৈনিক জনকণ্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন