১৫৩ ব্রিটিশ নাগরিক সিলেট থেকে লন্ডন গেল

প্রকাশিত: মে ৬, ২০২০ / ১২:৫৯পূর্বাহ্ণ
১৫৩ ব্রিটিশ নাগরিক সিলেট থেকে লন্ডন গেল

ক’রো’না পরিস্থিতিতে সিলেটে আ’ট’কে পড়া আরও ১৫৩ জন ব্রিটিশ নাগরিক নিয়ে সিলেট থেকে লন্ডন যাত্রা করেছে বিমানের একটি বিশেষ ফ্লাইট।

মঙ্গলবার বেলা ১১টায় সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ বিমান (বিজি ৪০২৪) ফ্লাইটে ব্রিটিশ এ নাগরিকরা সিলেট ছাড়েন। খবর বাসসর।

বর্তমান পরিস্থিতিতে এ নিয়ে মোট সাত দফায় সিলেট- ঢাকা-লন্ডনের উদ্দেশে আ’ট’কেপড়া ব্রিটিশ নাগরিকরা বাংলাদেশ থেকে যাত্রা করেন। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান কর্মকর্তা মোঃ জাকির হোসাইন সুমন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, যুক্তরাজ্যের এক শিশুসহ ১৫৩ জন নাগরিককে নিয়ে বিমানের বিশেষ চাটার্ড ফ্লাইট মঙ্গলবার সকালে ঢাকার উদ্দেশে সিলেট ছেড়েছে।

দিল্লী থেকে ফিরলেন আরও ১৩০ বাংলাদেশী ॥ এদিকে জানায়, কো’ভিড-১৯ সং’ক্র’মণের মধ্যে ভারতে আটকেপড়া আরও ১৩০ জন বাংলাদেশী দেশে ফিরলেন।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় ১৩০ জন বাংলাদেশী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে দিল্লী থেকে ঢাকা এসেছেন বলে বিমানের জনসংযোগ শাখার উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানিয়েছেন।

নতুন করো’না’ভা’ই’রাস সং’ক্র’মণের মধ্যে ভারত থেকে কয়েক ধাপে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটে এরইমধ্যে এক হাজারেরও বেশি বাংলাদেশী ফিরেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটেও এসেছেন কয়েক শ’ বাংলাদেশী।

এছাড়াও সৌদি আরব, ব্যাঙ্কক, সিঙ্গাপুর, তুরস্ক ও মালদ্বীপ থেকেও বিভিন্ন এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে কয়েক শ’ বাংলাদেশী দেশে ফিরেছেন।

সুত্রঃ দৈনিক জনকণ্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন