জিম্বাবুয়ের ক্রিকেট মৌসুম শেষ করে দিলো করোনা

প্রকাশিত: মে ৬, ২০২০ / ১২:৫৩পূর্বাহ্ণ
জিম্বাবুয়ের ক্রিকেট মৌসুম শেষ করে দিলো করোনা

মহা’মা’রী করো’না’ভা’ই’রাসের কারণে শেষ হয়ে গেল জিম্বাবুয়ের চলতি ক্রিকেট মৌসুম। অবশ্য এ আশঙ্কা আগেই করেছিলেন জিম্বাবুয়ের অভিজ্ঞতম ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর।

গত ১৮ মার্চ থেকে বন্ধ জিম্বাবুয়ের সব ধরনের ক্রিকেট। করোনায় ১৭ মে পর্যন্ত ল’ক’ডাউন করে দেয়া হয়েছে পুরো জিম্বাবুয়ে। ফলে চলতি ক্রিকেট মৌসুম পুনরায় শুরু করার চিন্তা বাদ দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

করো’নায় খেলা স্থ’গিত হওয়ার আগে প্রথম শ্রেণির টুর্নামেন্টে ইগলস এবং লিস্ট ‘এ’তে শীর্ষে ছিল টাস্কার্স। তবে দুই টুর্নামেন্টের কোনটিতেই সমান সংখ্যক ম্যাচ খেলেনি সব দল। যার কারণে কোনো দলকেই চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা দেয়া যাচ্ছো না।

জিম্বাবুয়ের ক্রিকেট পরিচালক হ্যামিল্টন মাসাকাদজা বলেছেন, দেশের বর্তমান অবস্থা বিবেচনা করে আমাদের মনে হয়েছে, শিগগিরই এখানে ক্রিকেট শুরু করা সম্ভব হবে না। তাই জরুরিভিত্তিতে ২০১৯-২০ মৌসুম বাতিল করে দেয়া হয়েছে।

ক’রোনা কারণে আগেই মার্চ-এপ্রিলে আয়ারল্যান্ডের বিপক্ষে এক টেস্ট ও পাঁচ টি-টোয়েন্টির হোম সিরিজও স্থগিত করেছে জিম্বাবুয়ে। এখন পুরো মৌসুম বাতিল করায় জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ওয়ানডে, সেপ্টেম্বর-অক্টোবরে ভারত ও নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও নিয়েও শ’ঙ্কা দেখা দিয়েছে।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন