দুই ভাই মিলে বৈদ্যুতিক খুঁটির তার নিয়ে টানাটানি, অতপর মৃ’ত্যু!

প্রকাশিত: মে ৫, ২০২০ / ১১:১০অপরাহ্ণ
দুই ভাই মিলে বৈদ্যুতিক খুঁটির তার নিয়ে টানাটানি, অতপর মৃ’ত্যু!

কুমিল্লার চান্দিনায় পুকুর পাড়ের বৈদ্যুতিক খুঁটির টানা তার নিয়ে টানাটানি করার সময় বিদ্যুতায়িত হয়ে দুই যুবকের মৃ’ত্যু ঘটেছে।

মঙ্গলবার দুপুর ২টায় চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়নের বাতাবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহ’তরা হলেন চান্দিনার বাতাবাড়িয়া গ্রামের আবদুল আউয়ালের ছেলে আবু হানিফ (২২) ও আবদুল মবিনের ছেলে ইউনুছ মিয়া (১৮)। তারা সম্পর্কে চাচাতো ভাই।

স্থানীয় সূত্র জানায়, ওই এলাকার মৎস্য ব্যবসায়ী আবদুল হালিম এস্কেভেটর দিয়ে ওই স্থানে মৎস্য প্রজেক্ট করেন। ওই মৎস্য প্রজেক্টের পাশে থাকা বৈদ্যুতিক খুঁটির টানা তার ছিল। এস্কেভেটর দিয়ে মাটি কা’টার ফলে টানা তারের লকসহ কাঠের টুকরো উঠে যায়।

প্রত্যক্ষদর্শী অলিউল্লাহ জানান, মঙ্গলবার দুপুরে আবু হানিফ ও ইউনুছ মিয়া পুকুরে গোসল করার সময় পানিতে ভেসে থাকা বৈদ্যুতিক খুঁটির টানা তারের সঙ্গে থাকা কাঠের টুকরো নিয়ে টানাটানি শুরু করে। একপর্যায়ে ওই টানা তারটি মেইন তারের স্পর্শে বিদ্যুতায়িত হয়ে এ ঘটনা ঘটে।

পার্শ্ববর্তী বাড়ির লোকজন দেখে তাদেরকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার রোমানা আক্তার মৃ’ত ঘোষণা করেন।

এ ব্যাপারে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর এজিএম (টেকনিক্যাল) ইউনুছ আলী বলেন, আমরা লাইন নির্মাণ করার সময় ওই টানা তার দিয়েছি। কেউ যদি সেটা উঠিয়ে ফেলে আর সেটা যদি আমাদের কেউ না জানায় তাহলে আমাদের কী করার আছে।

এ ব্যাপারে চান্দিনা থানার ওসি মো. আবুল ফয়সল বলেন, বিষয়টি আমরা শুনেছি। তদন্তসাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন