সৌদি রাজকন্যা জেলে করোনায় আ’ক্রান্তের ভয়ে রয়েছেন

প্রকাশিত: মে ৫, ২০২০ / ০৮:২৩অপরাহ্ণ
সৌদি রাজকন্যা জেলে করোনায় আ’ক্রান্তের ভয়ে রয়েছেন

এক বছরেরও বেশি সময় ধরে কা’রা’গারে বন্দী আছেন সৌদি আরবের রাজকন্য প্রিন্সেস বাসমাহ বিনতে সৌদ। সম্প্রতি সৌদি বাদশাহ সালমান ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কাছে মুক্তির আবেদন জানিয়েও কোন সাঁড়া পাননি বরং তাকে কা’রা’গারের পিছনের করো’ন’ভা’ইরাস প্রাদুর্ভাবের একটি এলাকায় রাখা হয়েছে।

প্রিন্সেস বাসমাহ এখন কা’রা’গারে করোনায় আক্রান্ত হয়ে তার মৃ’ত্যু হতে পারে এমন আশ’ঙ্কা করছেন। ৫৬ বছর বয়সী বাসমাহ সৌদি বাদশাহ সৌদ বিন আবদুল আজিজ আল সৌদের মেয়ে।

বাসমাহ সমাজসংস্কারক হিসেবে পরিচিত। তার পরিবারের সদস্যরা জানিয়েছেন, গত বছরের মার্চে সুইজারল্যান্ডে চিকিৎসার জন্য যাওয়ার সময় তাকে আ’ট’ক করা হয়।

রাজকন্যাকে স’ন্ত্রা’সবাদী, দ’ণ্ডপ্রাপ্ত এবং রাজনৈতিক বন্দীদের আ’ট’কে রাখার জন্য পরিচিত রিয়াদের উচ্চ-নিরাপত্তার আল-হায়র কারাগারে রাখা হয়েছে। সেখানে তার করো’না’য় আ’ক্রা’ন্ত হওয়ার ঝুঁ’কি রয়েছে এবং তার মৃ’ত্যু’ও হতে পারে।

গত মাসে নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে বাসমাহ লিখেছেন, আপনারা হয়তো জানেন আমাকে বিনা বিচারে আল-হায়র কা’রা’গারে বন্দী করে রাখা হয়েছে। বর্তমানে আমার শারীরিক অবস্থা ভেঙে পড়েছে।

এতে আমার মৃ’ত্যুও হতে পারে। আমি কোনও চিকিৎসা পাচ্ছি না, এমনকি এই চিঠি কা’রা’গার থেকে রাজদরবারে পৌঁছানোর পরও আমাকে চিকিৎসা দেওয়া হচ্ছে না।

সূত্র- দ্য স্ট্রেইটস ম্যান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন