দ্রাবিড়ের বাড়ি থেকে সেই নারী ভক্ত যেতেই চাচ্ছিলেন না

প্রকাশিত: মে ৫, ২০২০ / ০৬:২৬অপরাহ্ণ
দ্রাবিড়ের বাড়ি থেকে সেই নারী ভক্ত যেতেই চাচ্ছিলেন না

রাহুল দ্রাবিড়কে বলা হয় সর্বকালের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান। আট বছর হয়ে গেল আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন তিনি। তবে এখনও অক্ষত রয়েছে তার একাধিক রেকর্ড।

শান্ত স্বভাবের দ্রাবিড়কে মাঠের বাইরে সেভাবে সরব হতে কোনোদিন দেখা যায়নি। সাম্প্রতিক সময়েও তাকে সেই ভূমিকায় অবতীর্ণ হতে দেখা যায় না। তবে কালেভদ্রে যে গণমাধ্যমের সামনে আসেন না, তা কিন্তু নয়।

এবার যেমন ‘দ্য ওয়াল খ্যাত’ ক্রিকেটার জানালেন, একবার এক নারী ভক্ত কীভাবে তাকে বিড়ম্বনায় ফেলেছিলেন।

ভারতের হয়ে ১৬৪ টেস্ট, ৩৪৪ ওয়ানডে খেলেন দ্রাবিড়। দুই সংস্করণে যথাক্রমে করেন ১৩২৮৮ ও ১০৮৮৯ রান। টেস্টে ৩৬টি সেঞ্চুরির মালিক তিনি, যা স্বদেশী কিংবদন্তি সুনীল গাভাস্কারের চেয়ে বেশি। এছাড়া ওয়ানডেতে ১২টি শতক ঝুলিতে রয়েছে তার। রেকর্ড-পরিসংখ্যানই বলে দিচ্ছে, কত ভালো ডানহাতি ব্যাটার।

লম্বা ক্যারিয়ারে টিম ইন্ডিয়ার হয়ে অধিনায়কত্বও করেন দ্রাবিড়। পাশাপাশি দীর্ঘদিন দলের উইকেটরক্ষকের ভূমিকাও পালন করেন তিনি। খেলোয়াড়ি জীবন শেষে কোচিংকে পেশা হিসেবে বেছে নিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

আইপিএলে প্রশিক্ষকের ভূমিকায় দেখা যায় দ্রাবিড়কে। তার অধীনেই ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতে ভারত। বর্তমানে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান পদে রয়েছেন তিনি।

এ মুহূর্তে করোনাভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে গোটা ভারতে চলছে লকডাউন। স্বাভাবিকভাবেই ঘরে আটকে রয়েছেন দ্রাবিড়। এরই মাঝে নিজের জীবনের এক বিড়ম্বনার কথা স্মরণ করলেন তিনি। বললেন, জাতীয় দলের হয়ে কোনো সফর সেরে বাড়ি ফিরেছিলাম। ক্লান্ত থাকায় দুপুরে ঘুমিয়ে পড়েছিলাম। আমার অভিভাবক আমাকে ঘুম থেকে ডেকে তুলে জানান, হায়দরাবাদ থেকে এক ভক্ত আমার সঙ্গে দেখা করতে এসেছেন।

তিনি বলেন, প্রায় এক ঘণ্টা পর ওই ফ্যানের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। আমি ভেবেছিলাম, সেই ক্রিকেটপ্রেমী সই নিয়ে চলে যাবেন। কিন্তু আমাকে দেখে ওই নারী ভক্ত জানান, উনি বাড়ি ছেড়ে চলে এসেছেন, এখন এখানেই থাকবেন, কিছুতেই ফিরে যাবেন না।

তথ্যসূত্র: টাইমস নাউ/ক্রিকেট টাইমস

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন