উল্লাপাড়ায় ‘গোপনে’ গৃহবধূর লা’শ দাফন

প্রকাশিত: মে ৫, ২০২০ / ১২:১৩পূর্বাহ্ণ
উল্লাপাড়ায় ‘গোপনে’ গৃহবধূর লা’শ দাফন

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আলেয়া খাতুন (৪৫) নামে এক গৃহবধূর মৃ’ত্যু হয়েছে রবিবার রাতে। তিনি ক্যান্সার চিকিৎসার জন্য ঢাকায় মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে তার কন্যা রোজিনা খাতুনের (২০) ক’রো’না শনাক্ত হয়।

কিন্তু আলেয়া খাতুনের ব্যাপারে সিদ্ধান্ত জানার আগেই তার মৃ’ত্যু হয়। আর স্বাস্থ্য বিভাগের কাছে তথ্য গোপন করে দ্রুত তাকে দা’ফন করেন স্বজনরা। এনিয়ে চলছে তো’লপাড়।

সূত্র জানায়, ক’রোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া আলেয়া খাতুন উল্লাপাড়া পৌর শহরের এরফান আলীর স্ত্রী। তিনি ঢাকায় মুগদা জেনারেল হাসপাতালে ক্যা’ন্সার রোগে চিকিৎসাধীন ছিলেন। তার মেয়ে রোজিনা খাতুন হাসপাতালে থাকতে গিয়ে করোনা আ’ক্রা’ন্ত হন।

এরই মাঝে আলেয়ার মৃ’ত্যু হলে সোমবার ভোরে পরিবারের লোকজন তথ্য গোপন করে গৃহবধূর লা’শ উল্লাপাড়া কবরস্থানে দা’ফন করেন। জানাজায় মহল্লার অনেকেই অংশ নেন।

পরে তথ্য জেনে মহল্লায় আ’ত’ঙ্ক ছড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. আল আমিন সরকার আশিক ও পৌর মেয়র এস এম নজরল ইসলাম এলাকা পরিদর্শন করেছেন।

উল্লাপাড়ার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা. মো. আনোয়ার হোসেন বলেন, ‘আমরা খবর পেয়ে ঘটনাস্থলে টিম পাঠিয়েছি। ওই পরিবারের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। তাদের হোম কোয়া’রেন্টিনে থাকার ব্যবস্থা করা হয়েছে।’

উল্লাপাড়া পৌরসভার মেয়র এস এম নজরল ইসলাম বলেন, ‘ঘটনা শুনে ঐ বাড়িসহ পুরো মহল্লা লক’ডাউন করা হয়েছে। পরিবারটির সবার জন্য খাবার সরবরাহের দায়িত্ব নিয়েছি। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের লোকজন এলাকায় অবস্থান করে সবকিছু তদারকি করছেন।

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন