সাতক্ষীরায় ‘আমের সঙ্গে এ কেমন শ’ত্রুতা’!

প্রকাশিত: মে ৪, ২০২০ / ১০:১৮অপরাহ্ণ
সাতক্ষীরায় ‘আমের সঙ্গে এ কেমন শ’ত্রুতা’!

সাতক্ষীরার তালায় শত্রুতা করে আম বাগানের বিভিন্ন প্রজাতির ২ শতাধিক গাছের কাঁচা আম নষ্ট করেছে দূ’র্বৃত্তরা। গতকাল গভীর রাতে উপজেলার নুরুল্লাহপুর গ্রামে ঘটনাটি ঘটে। খবর পেয়ে বেলা সাড়ে ১১টার দিকে সাতক্ষীরা-১ (তালা কলারোয়া) আসনের মাননীয় সংসদ এ্যড. মুস্তফা লুৎফুল্লাহ্ ঘটনা স্থাল পরিদর্শন করেছেন।

এ সময় তার সাথে ছিলেন, তালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা থানার ওসি মেহেদী রাসেল, তালা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন,

তালা প্রেস ক্লাবের সভাপতি ও খলিলনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলু ,তালা উপজেলা যুবলীগের সভাপতি ও তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার জাকির হোসেন প্রমুখ।

এ সময় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের মাননীয় সংসদ বলেন, এমন দৃশ্য দেখে হ’তবাক হয়েছি। এটা কোন সভ্য মানুষের কাজ নয়। এমন জঘ’ন্য কাজ যেই করুক তাকে শাস্তি পেতে হবে।

বাগান মালিক ফিরোজ সরদার প্রতিনিধিকে জানান, তিনি একজন মৌসুমী ফলের ব্যবসায়ী। যখন যে ফল হয় তখন সেই ফলের গাছ কিনে ফল বিক্রি করে সংসার চালান তিনি। তালা থানা থেকে মাত্র আধা কিলোমিটার দূরে তার আমের বাগান।

উপজেলার খলিলনগর ইউনিয়নের মহান্দী গ্রামের গফুর শেখের ছেলে বাবুল শেখের কাছ থেকে ২ বছরের জন্য ২ লাখ টাকায় লিজ নিয়ে আমের চাষা করে আসছেন। বাগানসহ আমের পরিচর্যায় আরো প্রায় ২ লাখ টাকা খরচ হয়েছে ।

এ বছর আমের বাম্পার ফলনে ধারদেনা কেঁ’টে উঠতে পারবেন বলে আশা করেছিলেন তিনি। কিন্তু তার সেই আশায় বাধ সাধলো দু’র্বেত্তরা। রাতের আঁধারে দূ’র্বেত্তরা গাছের কাঁচা আম সব ফেলে দিয়েছে। এতে তার প্রায় আড়াই লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, খবর পেয়ে এমপি মহাদয়সহ আমার ঘটনাস্থাল পরিদর্শন করেছি। এ ব্যপারে থানায় এখনো কেউ লিখিত অ’ভিযোগ করেননি। অ’ভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন