আমাকে হ’ত্যার হু’মকি দিয়েছিল উমর আকমল

প্রকাশিত: মে ৩, ২০২০ / ০৮:৪০অপরাহ্ণ
আমাকে হ’ত্যার হু’মকি দিয়েছিল উমর আকমল

পাকিস্তানের সাবেক তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান জুলকারনাইন হায়দার বলেছেন, আমি শুধু উমর আকমলকে নিজের কাজটা করতে বলেছিলাম।

কিন্তু আমাকে কয়েকজন সরাসরি হ’ত্যা’র হু’ম’কি দিতে থাকে। তাদের হুমকিতে আমি মানসিকভাবে ভে’ঙে পড়ি, ভ’য়’ও পেতে থাকি। ফলে কাউকে না জানিয়ে খেলা ছেড়ে লন্ডনে চলে যাই।

২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বি’রু’দ্ধে ওয়ানডে সিরিজে ইচ্ছাকৃতভাবে খারাপ খেলার জন্য প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন জুলকারনাইন। যে কারণে তাকে হ’ত্যা’র হু’ম’কি দেন সতীর্থ উমর আকমল ও আরও অনেকে। মা’রা’ত্মক চাপে পরেই হায়দার দুবাইয়ের টিম হোটেল ছাড়তে বাধ্য হন।

২০১০ সালে বার্মিংহ্যামে টেস্টই জুলকার হায়দারের ক্যারিয়ারের একমাত্র টেস্ট ম্যাচ ছিল। উমর আকমলের পরিবর্তে ওই টেস্টে উইকেটকিপার হিসেবে সুযোগ পেয়ে ৮৮ রান করেছিলেন হায়দার।

উমর আকমল যে হায়দারকে স্বেচ্ছায় খারাপ খেলার প্রস্তাব দিয়েছিলেন, তা টিম ম্যানেজমেন্টকে জানিয়েছিলেন হায়দার। তিনি বলেন, আমাকে যেভাবে হু’ম’কি দেয়া হচ্ছিল, যেভাবে চা’পে ফেলা হচ্ছিল, তা আমি আর সহ্য করতে পারিনি। ফলে, পা’লিয়ে আসি। খারাপ খেলার জন্য অজানা লোকদের থেকেও হু’ম’কি পাচ্ছিলাম।

ম্যাচ ফি’ক্সিং’য়ের তথ্য গোপন করায় সব ধরনের ক্রিকেট থেকে সম্প্রতি তিন বছর নি’ষি’দ্ধ করা হয় উমর আকমলকে। তবে তার সব সম্পত্তি বা’জেয়াপ্ত এবং চিরদিনের জন্য নির্বাসিত করার দাবি জানিয়ে জুলকারনাইন হায়দার বলেন, ও অনৈতিক কাজ-কর্মের সঙ্গে জড়িত। উমর আকমলকে চিরদিনের জন্য নি’র্বাসিত এবং ওর সব সম্পত্তি বাজেয়াপ্ত করা উচিত।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন