করোনায় গত ২৪ ঘণ্টায় ইতালিতে রেকর্ড পরিমান সুস্থ

প্রকাশিত: মে ১, ২০২০ / ০১:১১অপরাহ্ণ
করোনায় গত ২৪ ঘণ্টায় ইতালিতে রেকর্ড পরিমান সুস্থ

প্রাণঘাতী করোনা ভাইরাস চীন থেকে বিশ্বব্যাপী ছড়ানোর পরপরই যে দেশটি সবচেয়ে বেশি বিপর্যয়ে পড়েছিল, সেই ইতালির পরিস্থিতি দিন দিন ভালো হচ্ছে। প্রতিদিন সুস্থতা হওয়া মানুষের সংখ্যা বাড়ছে নতুন রেকর্ড গড়ে।

দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭৫ হাজার ৯৪৫ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার ৬৯৩ জন। যা দেশটিতে এখন পর্যন্ত একদিনের ব্যবধানে সর্বোচ্চ; রেকর্ড।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় একদিনে নতুন রেকর্ড গড়ে চার ৬৯৩ জন মানুষ সুস্থ হওয়ার কথা জানায়। নিয়মিত প্রেস ব্রিফিংয়ে দেশটির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এ তথ্য দেন। যা থেকে আশা জাগছে মানুষের মনে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম অনুযায়ী, তিনি এও বলেন, গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ২৮৫ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৮৭২ জন। এ নিয়ে ইতালিতে মোট মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৬৭ জনে। আর আক্রান্ত সংখ্যা হয়েছে দুই লাখ পাঁচ হাজার ৪৬৩ জন।

গত বছরের শেষ দিকে উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে এ পর্যন্ত বিশ্বে তিন মিলিয়নেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত দুই লাখ ৩০ হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। এরমধ্যে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি। আর এরপরই ইতালির অবস্থান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন